সুশান্ত সিং রাজপুত এর সেরা পাচটি সিনেমা-sushant singh rajput movies

Top 5 sushant singh rajput movies

সুশান্ত সিং রাজপুত

সুশান্তের সেরা মুভি

সম্প্রতি আমাদের মতো লাখো সিনেমা প্রেমী দের রীতিমতো চমকে দিয়ে এই পৃথিবী ছেড়ে চলে যান আমাদের অনেকের প্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তিনি ১৪ জুন ২০২০ মুম্বাই এর বান্দরাতে নিজের ফ্ল্যাটে আত্নহত্যা করেন। যদিও অনেকেই বলছেন তার এই অকাল মৃত্যু একটি খুন। মুম্বাই পুলিশ এই বিষয়ে তদন্ত করছে এবং লাখ লাখ তাঁর ফ্যান ফলোয়ার এই তদন্তের রিপোর্ট এর দিকে তাকিয়ে আছে।যাইহোক আজকে এই গুণী তারকার প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর কিছু সিনেমার রিভিউ নিচে উপস্থাপন করছি ।

১. কাই পো চে (২০১৩)

Kai Po Che (2013) movie review sushant singh rajput
Kai Po Che (2013)

ক্যাটাগরি: ড্রামা 

সুশান্ত সিং রাজপুতের প্রথম মুভি “কাই পো চে”।২০১৩ সালে এই “কাই পো চে “মুভির মাধ্যমে বলিউডের রূপালী জগতে পা রাখে সুশান্ত সিং রাজপুত।মুভিটা দেখে একবারও আমার  মনে হয়নি এটা তাঁর প্রথম মুভি । কি দুর্দান্ত ভাবেই না চরিত্রের সাথে মিশে গিয়েছিলো? অভিষেক কাপুর সময়ের তিনজন উদীয়মান যুবককে নিয়ে মুভিটি বানিয়েছিলেন। যেখানে রাজকুমার রাওয়ের মত পিউর ক্লাস অভিনেতাও ছিলেন, তা সত্বেও প্রথম মুভিতেই দর্শক হ্নদয়ে জায়গা করে নেয় সুশান্ত। সবাই নড়েচড়ে সুশান্তের অভিষেক এক্টিং দেখে। মুভিতে ওর চরিত্রটা সারা জীবন চোখে লেগে থাকবে। কিছু মুভি রয়েছে যা দেখার পর মনের ভিতর দাগ কেটে যায়।ঠিক এমনি একটা মুভি হল “কাই পো চে”।অভিনয়ে  প্রয়াত সুশান্ত সিং রাজপুত সহ ছিলেন রাজকুমার রাও এবং অমিত সাধ।মুভিটা আর ৫ টা মুভির মতোই বন্ধুত্ব  নিয়ে নির্মিত হলেও মুভিটা তে আপনি একটা ফিল খুজে পাবেন।


কাই পো চে সংক্ষিপ্ত কাহিনী: 

৩ জন বন্ধু যারা কিনা একটি উদীয়মান ক্রিকেটারদের প্রশিক্ষণ দেওয়ার জন্য একটি একাডেমী শুরু করেন।সে একাডেমী তে হিন্দুদের সাথে একজন মুসলিম ছেলেও থাকে।কিন্তু হঠাত করে তাদের শহরে ভুমিকম্প আঘাত হানে।এতে অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়।বাড়ীঘর ভেঙ্গে যায়।তাদের ১ জনের চাচা যিনি  রাজনীতির সাথে জরিত থাকেন।তিনি ত্রান বিতরনে হিন্দু মুসলিম দের মধ্যে বৈষম্য সৃষ্টি করেন।সেটা দেখে সুশান্ত মুসলমান্ দের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেয়।তারপর  আবার গুজরাটে ট্রেনে বোমা হামলা ঘটে এবং এর দায় মুসলমান দের উপর পড়ে।এর থেকে শুরু হয় হিন্দু মুসলিম দাঙ্গা। এভাবেই সিনেমা টির গল্পটি সাজানো।আর মুভি শেষ করার পরে স্তব্দ হয়ে ভাববেন আমি কি দেখলাম।

২. ডিটেকটিভ বোমকেশ বক্সী (২০১৫)

Byomkesh Bakshi (2015) movie review
Byomkesh Bakshi (2015)

ক্যাটাগরী: ড্রামা 

দিবাকার ব্যানার্জি  বলিউডকে বাংলা সাহিত্যের একটা কিংবদন্তি ক্যারেক্টার উপহার দিতে চেয়েছিলেন। বাংলা সাহিত্যের কিংবদন্তি একটি চরিত্র “বোমকেশ বক্সী“। গোয়েন্দা এই চরিত্র টিকে বলিউডের রূপালী পর্দায় আনার মাধ্যমে বর্তমান প্রজন্মকে তিনি চমকে দিয়েছিলেন।ক্যারিয়ারের দুই বছরের মাথায় সুশান্ত সিং রাজপুতের মতো চকলেট বয় ইমেজ কে  নিয়ে  পুরোদস্তুর একজন ডিটেকটিভ হয়ে রুপালি পর্দায় নিয়ে  আসেন। 

কাহিনী

বোমকেশ বক্সী“র কয়েকটি গল্প কে একত্রিত করে এবং এর সাথে বিশ্ব যুদ্ধের একটি সংযোগ ঘটিয়ে তৈরি করা হয়েছে । এই মুভির ফার্স্ট লুকস দেখে অবাক হয়েছিলাম, সুশান্তকে চিনতেই পারিনি। পুরো মুভিটাতে ওর অভিনয়ের গভীরতা দেখে মুগ্ধ হয়েছি। দূর্ভাগা বলিউড এই চরিত্রটাকে নিতে পারেনি।যদি নিতে পারতো তবে বাংলা সাহিত্যের কিংবদন্তি এই চরিত্র আরো অনেক সমাদৃত হতো।সাথে  সুশান্ত সিং রাজপুতের ক্যারিয়ার আরও উপরে চলে যেত।

৩. এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (২০১৬)

M.S. Dhoni: The Untold Story sushant singh rajput
M.S. Dhoni: The Untold Story

ক্যাটাগরি :বায়োপিক ,ড্রামা পরিচালক নীরাজ পান্ডে সাধারণত ক্রাইম থ্রিলার সিনেমা  নিয়ে কাজ করেন। কিন্তু নিয়মের বাইরে  গিয়ে ইন্ডিয়ান ক্রিকেটের সবচেয়ে সাকসেসফুল ও জনপ্রিয় ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনিকে নিয়ে মুভি বানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। সুশান্ত সিং রাজপুত  এই মুভির জন্য কী করে নাই!! ধোনির মতো চুল বড় করেছে, ধোনির মত সেইম টু সেইম হেলিকপ্টার শট দেয়ার জন্য ঘন্টার পর ঘন্টা দিনের পর দিন, মাসের পর মাস খেটেছেন। ধোনির মত হাঁটার স্টাইল আয়ত্ত করেছে।

কাহিনী

“এম এস ধোনি :দ্য আনটোল্ড স্টোরি “সিনেমা তে ক্রিকেটার ও ক্যাপটেন কুল খ্যাত ধোনির জীবনের এক অংশ নিয়ে দেখানো হয়েছে।মুভি দেখে মনে হয়েছে, পর্দায় আমি সুশান্ত কে দেখিনি, ধোনিকেই দেখেছি।এটা সুশান্তের ক্যারিয়ারের সেরা কাজ।পরিচালক চেয়ে ছিলেন এই সিনেমাটির একটি সিকুয়েল বানাবেন ।কিন্তু সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যার কারণে তিনি আর এই সিনেমাটির সিকুয়েল বানাবেন না বলে গণ মাধ্যম কে জানিয়েছেন।

৪. Chicchore

sushant singh rajput Chicchore moviews
Chicchore moviews

ক্যাটাগরি : ড্রামা , কমেডি 

থ্রি ইডিয়স পরে যদি কলেজ/হোস্টেল,লাইফ নিয়ে বানানো সেরা একটি  মুভি হলো  “Chicchore”।হাসি কান্না,আবেগ, সবকিছু নিয়ে খুব সুন্দরভাবে গল্পটা তৈরি করা হয়েছে,

কাহিনী

Aniruddh “Anni” Pathak(সুশান্ত সিং রাজপুত)  এবং Maya(শ্রদ্ধা কাপুর)তাদের একমাত্র পুত্র রাঘব,সে এডমিশনে কোন কলেজ থেকে চান্স না পাওয়ার কারণে সে মনে করে সে লুজার হয়ে যায়,এবংবেলকুনি থেকে লাফ দিয়ে আত্নহত্যা করার চেষ্টা করে,তার ব্রেন পুরা ড্যামেজ হয়ে যায়,পরে তার বাবা তার জীবনে সে কেমন লুজার ছিলো তার গল্প বলা শুরু করে দেয়।মুভিটা দেখে প্রচুর হাসবেন,এবং শেষের দিকে আপনাকে ইমোশনাল করতে বাধ্যে করবে,সত্যি আমাদের জীবনে এমন একটা সময় আসে যখন আমরা সবাই লুজার হয়ে যাই,আর এই হারজিতের মধ্যেখানে সামনে এগিয়ে যেতে হয় আমাদের সবাইকে।

৫. Dil Bechara (2020)

Dil Bechara (2020) sushant singh rajput
Dil Bechara (2020)

ক্যাটাগরি : রোমান্স ,ড্রামা 

সুশান্ত সিং রাজপুতের সর্ব শেষ অভিনিত সিনেমা “Dil Bechara “।৮ মে ২০২০ রূপালী পর্দায় মুক্তির কথা থাকলেও এখনো মুক্তি পায়নি তবে আশা করা হচ্ছে অচিরেই ছবিটি মুক্তি পাবে।এছাড়াও সুশান্ত সিং রাজপুতের আরো কিছু সিনেমা :*Shuddh Desi Romance(2013)*Sonchiriya (2019)*Raabta (2017)এই সব সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে গেলেও সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করতে পেরেছে।আমরা যারা বলিউড প্রেমী পাবলিক আছি তাদের অনেকেই কিন্তু “পিকে” সিনেমা টিকে আমির খানের সিনেমা বলে থাকে। কিন্তু সিনেমা টিতে যদি “সরফরাজ”চরিত্রে সুশান্ত সিং রাজপুত না থাকতেন তবে , হয়তো ছবির কাহিনী এতোটা জমতো না !সুশান্ত সিং রাজপুতের বিদেহী আত্মা শান্তি পাক।

সুশান্ত সিং রাজপুতের আরেকটি মুভি রিভিউ ইয়ারা ২০২০

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment