স্পেসাল ওপ্স ২০২০

Special Ops 2020

ওয়েব সিরিজ রিভিউ : Special Ops (2020)

ক্যাটাগরি :ক্রাইম , থ্রিলার ,ড্রামা 

পরিচালক :নীরাজ পান্ডে 

সিজন :১(আর কোন সিজন আসবে কিনা বলতে পারছি না কারণ এই সিজনের কাহিনী মোটামুটি শেষ করে দিয়েছে।)

পর্ব :৮ টি 

ইন্টিলিজেন্স এজেন্সি এবং সিক্রেট সার্ভিস হলো একটি  দেশের সার্বিক নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষা নিয়ে কাজ করে। সবসময় তাঁরা সজাগ থাকে দেশের নিরাপত্তা ও বহিশত্রু নিয়ে।

এইসব সংস্থাকে নিয়ে মুভি কিংবা সিরিজ সবই আমাদের বেশ পছন্দের। এগুলো তে আলাদা একটা উত্তেজনা কাজ করে। “Special Ops”

এরকম একটা ওয়েব সিরিজ।এই সিরিজে পরিচালক নীরাজ পান্ডে ইন্টেলিজেন্স সার্ভিসের বেশ বাস্তবিক একটা রূপ আমাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছেন।

কাহিনী সংক্ষেপ:

গল্পের শুরু হয় ইন্টিলিজেন্স সার্ভিসের রিসার্চ এবং এনালাইসিং উইং এর একজন অফিসার হিম্মত সিং এর অর্থনৈতিক ব্যয় এর হিসেব নিয়ে একটি সরকারি তদন্ত  দিয়ে। যেখানে বিগত বছরগুলোতে তার খরচের হিসাব চাওয়া হয়। এই তদন্তের ধাপে ধাপে উঠে আসে বিভিন্ন স্থানে অবস্থানরত বিভিন্ন এজেন্ট দের তথ্য। যাদেরকে প্ল্যান্ট করা হয়েছে বিশেষ একজন মানুষকে খুজে বের করার জন্য।তার নাম ইখলাক খান।যে কিনা বিগত বছরগুলোতে ভারতে সংগঠিত পার্লামেন্ট হামলা, ২৬/১১ সহ অন্যান্য জঙ্গি হামলাগুলোর পেছনের মূল কারিগর। এই একজন মানুষকে ধরার জন্য কত দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে এবং কত শত প্ল্যান করতে হয়েছে তা নিয়েই সামনে এগিয়ে চলা।

এই সিরিজে প্রত্যেকটা জিনিস বেশ ভালো ভাবে গবেষণা করা আর প্রত্যেকের অভিনয় অত্যন্ত নিখুঁতভাবে চিত্রিত করা। ডায়লগগুলোও ছিল বাস্তবতা নির্ভর ।  এজেন্টদের প্রটোকল কেমন থাকে, তাদের আচার আচরণ, চলা ফেরা সবকিছুই মাপা। খুবই কম্প্যাক্ট স্টোরিটেলিং, ভাবগাম্ভীর্যতা, থ্রীল, টুইস্ট, লোকেশন, সিনেম্যাটোগ্রাফি সব মিলিয়ে অসম্ভব সুন্দর একটি সিরিজ। 

কোয়ারেন্টাইনের এই বোরিং সময়কে ইন্টারেস্টিং করতে দেখতে পারেন । ভালো লাগবে।

রিভিউ লেখক :

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Comment