সদর ঘাটের টাইগার ওয়েবসিরিজ

সদর ঘাটের টাইগার

সদর ঘাটের টাইগার

ওয়েব সিরিজ রিভিউ:”সদর ঘাটের টাইগার”

ক্যাটাগরি :ক্রাইম, রোমান্স, থ্রিলার।

অভিনয় শিল্পী: শ্যামল মাওলা, ফারহানা হামিদ, অহনা রহমান, শাহেদ আলী, হিন্দোল রায় প্রমুখ।

নির্মাতাঃ সুমন আনোয়ার।

নির্মাতা প্রতিষ্ঠান:Binge 

সময় :১:৩৫:০০ মিনিট (সম্পূর্ণ সিরিজ)

সিজন :১

(দ্বিতীয় সিজন আসবে কিনা তা নিয়ে সংশয় আছে)

যারা ইতিমধ্যে “১৪ আগস্ট”  বাংলা ওয়েব সিরিজের দেখেছেন তাদের জন্য পরবর্তী তে “সদর ঘাটের টাইগার ” দেখার আবেদন করছি। ওয়েব সিরিজ টি  নতুনত্ব , সৃজনশীলতা এবং বাস্তবতায় ভরপুর ।  চমকপ্রদ একটি ওয়েব সিরিজ  “সদরঘাটের টাইগার”। বানিয়েছেন সুমন আনোয়ার। উনার কাজ অনেকেরই পছন্দ। পছন্দটা আদতে কেন তা এই ওয়েব সিরিজটি দেখলে আবার বুঝা যায়।

 ‘সদরঘাটের টাইগার’ গল্পে দেখা যায় সদরঘাটের এক শ্রমিক ‘টাইগার’ যে কিনা ডক‌ইয়ার্ডে কাজ করে। আর   নায়িকার নাম ‘লাইলী’ যিনি হচ্ছেন একজন পতিতা। গুলিস্তানের হোটেলে পতিতাবৃত্তি করেন।

তাদের মধ্যে প্রেম হয় এবং যেদিন লাইলীর বিয়ের কথা হয় এবং সে কাজ ছেড়ে দিবে। ঠিক  সেদিনই তার কাষ্টমার এলাকার কমিশনার কে বিরোধীদলীয় নেতার লোকেরা   মেরে ফেলে।লাইলী পালিয়ে বাঁচে।লাইলী কমিশনারের এলাকায় বসবাস করত। লাইলী ছিল এই হত্যাকাণ্ডের একমাত্র সাক্ষী।তাই তাকে হত্যা করতে বিরোধী দলের নেতার লোকেরা পুরো এলাকা তছনছ করে দেয়। আবার এই একমাত্র সাক্ষী কে খুঁজে বিরোধী দলের নেতার উপর মামলা করতে কমিশনারের বউ লোক পাঠায় লাইলী কে খুঁজতে। অনেক টা “জলে কুমির ডাঙায় বাঘের মতো অবস্থা!”

‘লাইলী’কে বাঁচানোর জন্য টাইগারও তার সাথে যুক্ত হয়ে যায়। এভাবেই সাজানো একটি গল্পে “সদর ঘাটের টাইগার” নির্মিত হয়েছে । ওয়েব সিরিজ টির কিছু কিছু সংলাপ দর্শকের গায়ে কাঁটা দেওয়ার মতো।”সদরঘাটের টাইগার”সিরিজ টিতে পুরান ঢাকার মানুষের জীবন আর প্রবাহিত বুড়িগঙ্গার যে মিল তা মোটামুটি ফুটিয়ে তুলতে চেষ্টা করেছেন ডিরেক্টর । 

‘সদরঘাটের টাইগার’ সিরিজটি নিয়ে অনেকেই সমালোচনা করেছেন

কারণ সিরিজে অতিরিক্ত অশ্লীল ভাষা ব্যবহার করা হয়েছে । আমি নিজে অনেক ভারতীয় ওয়েব সিরিজ দেখছি। কিন্তু এতোটা অশ্লীল ভাষা ওরা ব্যবহার করে না।তাছাড়া ‘সদরঘাটের টাইগার’ সুন্দর একটি গল্পে নির্মিত হয়েছে।তবে ‘টাইগার’ চরিত্রটি ফুটিয়ে তুলতে পারেনি ডিরেকটর । নামের সাথে চরিত্রে মিল রাখতে পারে নি ।আর সিনেমাটোগ্রাফি নিয়ে বরাবরই একটা প্রশ্ন থেকে যাচ্ছে এখানে।

আর একশন সিন গুলোও একদম বাজে ভাবে উপস্থাপন করা হয়েছে।আর ইনডোর সেট গুলো ঠিক থাকলেও বাইরের সেট গুলো আরেকটু গুছিয়ে নিলে ভালো হতো।

আর মূল চরিত্রের অভিনয় গুলো ঠিক ঠাক হলেও অন্যান্য চরিত্র গুলো নিয়ে আরো মনযোগী হলে দর্শক তৃপ্ত হতো।

 ওয়েব সিরিজ টি ইউটিউবে একসঙ্গে পুরো সিরিজটি পাবেন । 

প্রতিনিয়তই আপনাদের জন্য সহজ সরল ভাষায় রিভিউ লিখে যাচ্ছি, ভাললাগলে মন্তব্য জানাবেন।

রিভিউ লেখক : সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

মজার মজার বিজ্ঞান নিউজ পেতে ভিজিট করুন



1 thought on “সদর ঘাটের টাইগার ওয়েবসিরিজ”

Leave a Comment