শান্তিলাল ও প্রজাপতি রহস্য সিনেমা রিভিউ

শান্তিলাল ও প্রজাপতি রহস্য

শান্তিলাল ও প্রজাপতি

মুভি‌ রিভিউ : ” শান্তিলাল ও প্রজাপতি রহস্য “

ক্যাটাগরি : থ্রিলার 

পরিচালক : প্রিতম দাস গুপ্ত 

অভিনয়ে : ঋত্বিক চক্রবর্তী,পাওলি দাম , গৌতম ঘোষ, সৃজিত মুখোপাধ্যায় প্রমূখ।

রিলিজ:২০১৯

বাংলা সিনেমার দর্শকরা এখন খুব একটা প্রেম , ভালোবাসা কিংবা রসরসে গল্পের ছবি চান না।

তারা আজকাল পাঁচ মিশেলি ছবি । অর্থাৎ সব কিছু থাকবে এরকম ছবি দেখতে পছন্দ করেন।

আসলে কলকাতা বলেন কি আমাদের দেশ কিছু বাংলা চলচ্চিত্র এইরকম পাঁচ মিশেলি তৈরি হ‌ওয়ায় ,দুই বাংলার দর্শকরা এই সব ছবি গুলো কে আপন করে নিয়েছে খুব সহজেই।

“শান্তিলাল ও প্রজাপতি রহস্য”ঠিক এরকম পাঁচ মিশেলি একটি ছবি। ছবিটির গল্প টা এতো সুন্দর আর এতো আকর্ষনীয় আমার কাছে অবাক লেগেছে।আর সিনেমার মূল চরিত্র “শান্তিলাল” চরিত্রে অভিনয় করেছেন আমাদের বর্তমান প্রজন্মের কাছে সবচেয়ে প্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী । আমার অন্যতম একজন প্রিয় অভিনেতা উনি।

সিনেমার কাহিনী:

সিনেমাটি আমাদের সমাজে একটি প্রচলিত বিষয়’ পর্ণ ভিডিও ‘ব্যবসাকে কেন্দ্র করে ।শান্তিলাল একজন সাংবাদিক ।সে আবহাওয়া নিয়ে রিপোর্ট তৈরি করে। কিন্তু তার এই ডেইলি আবহাওয়া নিয়ে লিখতে ভালো লাগে না ।সে অন্য কিছু লেখতে চায় । কিন্তু সম্পাদক তাকে অন্য কিছু লেখতে দিতে চায় না ।তাকে “ওয়েদার রিপোর্টার ” বলে আন্ডারেস্টিমেট করে।

এই শান্তিলালের সবসময় পর্ণ ভিডিওর প্রতি আকর্ষণ ছিল ।তাই মোটামুটি তার সব দেশি পর্ণতারকার ভিডিও চিত্র দেখা হয়েছিল। কিন্তু হঠাৎ একদিন সে একটি ভিডিও তে একটি তারকার পেটে প্রজাপতির ট্যাটু দেখতে পায় ।আর কাকতালীয় ভাবে পরদিন কলকাতার সিনেমা পাড়ায় একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী নন্দিতা যিনি কিনা স্টেট পলিটিক্স এ প্রবেশ করবেন তার সিনেমার উদ্বোধনী তে গিয়ে উনার পেটে ঐ একই প্রজাপতির ট্যাটু দেখতে পান।

এরপর নিজের ব্যক্তিগত উদ্যোগে শান্তিলাল এই প্রজাপতি রহস্য উন্মোচন করতে গিয়ে ঐ অভিনেত্রী ও ভবিষ্যৎ রাজনৈতিক এর পূর্ব জীবন সহ ইন্ডিয়ার পর্ণ ইন্ডাস্ট্রির গোরা পর্যন্ত চলে যান এবং তদন্ত শেষে একটি রিপোর্ট তৈরি করেন ।যা পত্রিকায় ছাপানো নিয়ে ঐ অভিনেত্রী নন্দিতা প্রথম দিকে বাধা দিলেও পরে দেয় নি।

এই সিনেম টি অসাধারন একটি সিনেমা । ঋত্বিক চক্রবর্তীর অভিনয় ছিল অসাধারণ ।আর পাওলি দাম অসাধারণ ভাবে অভিনয় করেছেন । সিনেমার একটা সমস্যা পাবলিক একটু ধরবে বলে আমি মনে করি ,এডিট করা কার্টুন প্রজাপতি উড়ে বেড়ানোর দৃশ্য গুলো । এছাড়া আর কোন সমস্যা নেই । রোমান্স,হালকা একশন,কমেডি ,থ্রিল সব এই ছবিতে আছে ।

আমার তো লকডাউনের সময়ে এই সিনেমাটি দেখে ভালোই লেগেছে ।আপনারাও দেখতে পারেন ।

সময় করে দেখে ফেলুন এই সিনেমাটি।

রিভিউ লেখক :

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

মজার বিজ্ঞান নিউজ পড়তে ক্লিক করুন এখানে

আমাদের আরো লেখা পড়তে চাইলে ক্লিক করুন

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment