Kaagaz 2021: অত্যন্ত ভাগ্যবান এবং চমৎকার সিনেমা

Kaagaz Movie

Kaagaz Movie

মুভি রিভিউ : কাগজ Kaagaz
ক্যাটাগরি : ড্রামা 
পরিচালক : Satish Kaushik
অনলাইন প্লাটফর্ম : ZEE5
অভিনয়ে:Pankaj Tripathi,Monal Gajjar,Amar Upadhyay,Tina Ahuja,Lankesh Bhardwaj


মাঝে মাঝে বলিউডে এমন কিছু মুভি তৈরি করে যে মুভি গুলো দর্শকের হৃদয় ছুঁয়ে যেতে বাধ্য হয়….তবে দুঃখের বিষয় হচ্ছে এসব মুভির সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম ! তাছাড়া এসব মুভির জন্য তেমন প্রচার প্রচারণা চালানো হয় না ।তবে আজকে যে মুভির কথা বলতে যাচ্ছি সেটা অত্যন্ত ভাগ্যবান এবং চমৎকার একটি মুভি ।


মুভিটির নাম কাগজ (Kaagaz)সিনেমা টি চমৎকার হলো কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা Pankaj Tripathi এর অসাধারণ অভিনয়ের জন্য !! আর অসাধারণ গল্প এবং প্লটের জন্য !


আর ভাগ্যবান এইজন্য যে সিনেমা টি সালমান খানের SKF এর ব্যানারে তৈরি ।আমরা সবাই জানি সালমান খান (বলিউডের ভাইজান খ্যাত) এর ব্যানারে তৈরি মুভি গুলো ভালো ব্যবসা করতে সক্ষম হয়।


যাই হোক (মুভির গল্প)


ভারতের প্রতন্ত অঞ্চলের একটি গ্রাম হলো আমিলো মুবারকপুর ।সেই গ্রামের বাসিন্দা লাল বিহারী ।সে পেশায় একজন গরিব কৃষক । তেমন শিক্ষিত‌ও নয় !
তবে অল্প অল্প পড়তে পারেন । একদিন সকালে তিনি জানতে পারলেন গ্রামের সরকারি কাগজে তার নাম মৃত ব্যক্তির তালিকায় রয়েছে । অর্থাৎ ভারত সরকারের নথি পত্রে তিনি মৃত হিসেবে ধরি ভুক্ত হয়েছেন! কিন্তু তিনি তো জীবিত ,
তিনি তার সর্বোচ্চ চেষ্টা শুরু করেন কিভাবে তিনি তার নামে এই ভুল টি সংশোধন করবেন তার সাথে আরো অনেকে এই এক‌ই সমস্যায় পড়েছেন তারাও লাল বিহারীর সাথে আন্দোলনে নামেন !!!আচ্ছা আপনার কি মনে হয় লাল বিহারীর এই আন্দোলন সফল হবে?


জানতে হলে দেখুন “কাগজ “(Kaagaz)


চমৎকার এই মুভিটি যদি উপভোগ করতে চান তবে আপনার বাসার ওয়াইফাই সার্ভার থেকে ডাউনলোড করে নিন।অথবা mlwbd এর মতো পরিচিত দেশী ওয়েব সাইট থেকেও ডাউনলোড করতে পারেন ।

ট্রেলার লিংক:

Kaagaz Movie trailer


রিভিউ :

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ।

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment