জঙ্গল সিনেমা ২০১৭

Jungle (2017)

মুভি রিভিউঃ Jungle (2017)

IMDb রেটিংঃ ৬.৭/১০

এডভেঞ্চার/ থ্রিলার

সময়ঃ১ ঘন্টা ৫৫ মিনিট.

স্টারিংঃ Daniel Radcliffe

ডিরেক্টরঃ Greg McLean

জঙ্গল আসলে সবসময় এক প্রকার ধাধার মত কাজ করে…

প্রকৃতি কখন কি রুপ নেয় বলা মুশকিল। জঙ্গল অনেক রহস্যময়, জটিল জায়গা। এই রহস্য উন্মোচন করতে অনেকে অনেক সময় অভিযান ও চালিয়েছে। সেই সাথে অনেকে নিজের প্রান ও বিসর্জন দিতে দিয়েছে। অনেকে আবার ফিরেও এসেছে। ফিরে আসার আগ পর্যন্ত কতটা প্রকৃতির ভয়ংকর রূপ দেখেছে তা কে জানে। সেই মোতাবেক অনেক সারভাইভাল মুভিও আছে। তাও সত্য ঘটনা অবলম্বনে।

Greg McLean এর পরিচালনায় এক সত্য ঘটনা অবলম্বনে Jungle সিনেমাটি ২০১৭ সালে মুক্তি পায়।

সিনেমার কাহিনী Yossi Ghinsberg (Daniel Radcliffe) নামক এক যুবক কে নিয়ে যিনি একজন ভ্রমণ পাগল। আমাজন এর জঙ্গল ভ্রমণের উদ্দেশ্যে yossi সেখানে ঘুরতে যায়। সেখানে তার মতো কিছু ভ্রমণ পাগল Kevin Gale (Alex Russell) ও Marcus Stamm (Joel Jackson )। আমাজনের এক গাইড Karl Ruprechter (Thomas Kretschmann) এর সাথে তাদের আলাপ হয়। কার্ল তাদের আমাজনের জঙ্গলের ভিতরে এক আদিবাসী গ্রাম আছে সেখানে নিয়ে যেতে চায়। সবাই এক প্রকার রাজিও হয়। শুরু হয়ে যায় জঙ্গল অভিযান। কিছুদিন পর বুজতে পারে তারা জঙ্গলে রাস্তা হারিয়েছে।

কার্ল তাদের ঠিকঠাক রাস্তা দেখাতে পারে না। তখন yossi ও তার বন্ধুরা সিদ্ধান্ত নেয় এবার তাদের ফেরা উচিত। yossi ও কেভিন ঠিক করে জল পথে ফিরবে কিন্তু কার্ল আর মার্কাস সাঁতার না জানায় তারা সিদ্ধান্ত নেয় তারা জঙ্গলের পথে ফিরবে। নিকটস্থ আদিবাসী গ্রামে তারা মিলিত হবে। yossi ও কেভিন জল পথে রউনা দিলে এক সময় ঠিক ই বিপদে পড়ে যায়।তাদের ভেলা উল্টে যায় । পাড়ে পৌঁছে yossi বুজতে পারে স্রোতের ঠেলায় সে অনেক গভীর জঙ্গলে ঢুকে এসেছে এবং সামনে বিপদের আচ করতে পারছিলেন। রাস্তা কিছুই চেনে না। এদিকে কেভিন কেও দেখতে পায় না কোথাও।জলের তীব্র স্রোতে তাকেও ভাসিয়ে নিয়ে যায়। বেচে আছে কিনা সেটাও সে জানতে পারে না। এদিকে তার কাছে কোন খাবার ছিলো না।

জঙ্গলে সম্পুর্ন একা হয়ে যায় yossi. খুজতে থাকে বের হবার পথ। প্রকৃতির এক বিশাল গোলকে ঢুকে পড়ে সে। প্রকৃতি তার সাথে এক প্রকার গেম খেলতে ভুলে নি। জঙ্গল একা সারভাইভ করাটার মধ্য দিয়ে মুভিটার অন্তিম হয়। মুভিটির থ্রিলটি উপভোগ করতে হলে দেখতে হবে সম্পুর্ন।

সহজে মুভিডাউনলোড নিয়ে আবারো আরেকটি পোস্টে লিখব।

লেখকঃ সাইদুজ্জামান সাকিব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

Leave a Comment