হাই শিরোনামে নারকোটিক ওয়েব সিরিজটি রিলিজ।

High 2020

Web series :”High “
category :crime , thriller …
release :Mx player(9 October)

“মাদক ” শব্দ টা দ্বারা বর্তমান সময়ে নেশাজাতীয় দ্রব্য বুঝায়।যে সকল পদার্থ কিছু সময়ের জন্য একজন মানুষের মষ্তিষ্ক কে অচল করে দেয় এবং তন্দ্রা নিয়ে আসে তাদের কেই মাদক বলা হয়।”ড্রাগস” এর অর্থ ঔষধ । অনেক সময় বিভিন্ন ঔষধ সেবন করার মাধ্যমে ভোক্তার মাঝে মাদকতা কাজ করায় সেই ঔষধ গুলো কে মাদক বলে পরিচয় দেয়া হয়।যেমন : ফেনসিডিল ।এটা মূলত কাশির ওষুধ । অনেক ভালো মানের কাশির ওষুধ । কিন্তু এটার অতিরিক্ত সেবনে ভোক্তার মাঝে মাদকতা কাজ করে তাই এতো ভালো ফর্মুলার একটা কার্যকরি ঔষধ আজ সমাজের কাছে একটা নেশাজাতীয় দ্রব্য তথা ড্রাগস নামে পরিচিত।


যাইহোক , বলিউডের অনেক সিনেমা এই ড্রাগস বিজনেসের কাহিনীর উপর নির্মিত হয়েছে ।আসলে হলিউডে ,Narcos  সিরিজের পর থেকে বলিউডেও এই ড্রাগস বিজনেসের কাহিনীর উপর ওয়েব সিরিজ তৈরি শুরু হয়েছে।অনেক আগে সনি টিভি তে “powder” শিরোনামে একটা ধারাবাহিক চালু ছিল ।যা মুলত এই ড্রাগস ট্রাফিকিংয়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল।বর্তমান সময়ে বলিউডে “Smoke “এরপর আর ড্রাগস বিজনেসের কাহিনীর উপর ওয়েব সিরিজ তৈরি হয়নি ।তাই এবার “High” শিরোনামে নারকোটিক এই সিরিজটি রিলিজ দেওয়া হলো।


কাহিনী সংক্ষেপ :

High সিরিজের শুরুতে, শিব মাথুর নামের একজন মাদকাসক্ত ছেলে তার গার্লফ্রেন্ডের বিয়ে উপলক্ষে বন্ধুবান্ধব আয়োজিত গেট টুগেদারে অংশ নেন। সেখানে নিজেকে ঠিক রাখতে না পেরে সে ওয়াশরুমে গিয়ে ড্রাগস নেয় এবং ওভার ডোজের জন্য সেন্সলেস হয়ে যায়।তাঁকে অ্যাম্বুলেন্সে করে রিহাবে পাঠানো হয়।যেখানে ড.রায় এবং তার টিম নতুন একটা ড্রাগস তৈরি করেন ।যা মানুষের মষ্তিষ্কে খারাপ প্রভাব না ফেলে নেশার ফিল দেয়।সে এই কম্পাউন্ড টা অবৈধ ভাবে মানুষের উপর প্রয়োগ করেন।তাছাড়া সরকার এই ড্রাগস কে নিষিদ্ধ ঘোষণা করে ।ঐ শিব এবং ড.রায় মিলে চিন্তা করে তাদের রিসার্চ এগিয়ে নিতে এবং তাদের অর্থনৈতিক উন্নয়নের জন্য এই ড্রাগসের অবৈধ বাণিজ্যিক উৎপাদন শুরু করে। এরপর ….
তারা কি পারে সফল ভাবে এই ড্রাগসের উ‌ৎপাদন করতে ? নাকি অন্য আন্ডার‌ওয়ার্ল্ড ডন দের পাল্লায় পড়ে ধ্বংস হয়ে যায় ?
জানতে হলে অবশ্যই আপনার উচিত চমত্কার এবং ব্যতিক্রম ধর্মী এই ওয়েব সিরিজ টি দেখা।


সমালোচনা :অনেকেই বলছেন কাহিনী একটু এলোমেলো হয়ে গেছে।আমি বাকি সব রিভিউ এর সাথে একমত ।আরেকটু গুছিয়ে পরিবেশন করলে ভালো হতো ।তাছাড়া ওয়েব সিরিজের আগের নামটা রাখলেই ভালো হতো। আগের নাম ছিল “Magic”এরপর পরিবর্তন করে “High”রাখা হয় ।


ট্রেলার লিংক :https://youtu.be/ml5iIlAGsbg
দেশীয় ওয়েব সাইট ছাড়াও Mx player থেকে দেখতে পারেন । তাছাড়া আপনার ওয়াইফাই সার্ভারেও আছে ।


রিভিউয়ার :
সামিউল হক নিঝুম

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment