দৃশ্যাম মুভি আলোচনার বাহিরে নয়

DRISHYAM

দৃশ্যম

Movie review: “DRISHYAM”(দৃশ্যম)
category: Thriller, Drama 
cast: Ajay Devgan, sriya saran, Tabu 
Director: Nishikant Kamat


আমি একটা জিনিস অনেক দিন থেকেই লক্ষ্য করছি

।আমাদের এই লকডাউনে অনেকেই বাসায় বসে প্রচুর মুভি বা ওয়েব সিরিজ দেখছেন ।তাদের ম্যাক্সিমামই থ্রিলার কিংবা সাসপেন্স ক্যাটাগরির সিনেমা খুঁজছেন ।তাই তাদের কথা মাথায় রেখে আমি বলিউডের অন্যতম একটি সাসপেন্স, ড্রামা ,থ্রিলার মুভি “DRISHYAM”(দৃশ্যম) এর রিভিউ লেখার চিন্তা করছি ।আমি নিজেও অবশ্য লকডাউনের আগে তেমন একটা থ্রিলার ,সাসপেন্স মুভি দেখতাম না !কিন্তু লকডাউনে এই ক্যাটাগরির মুভি দেখে আমি অনেক অনেক মুগ্ধ হয়েছি ।আপনারই ভেবে বলুন, 2015 সালে রিলিজ হওয়া এই “DRISHYAM”(দৃশ্যম) সিনেমাটি আমি 2020 এ দেখেছি ! তবে এবার থেকে এতোটা বুঝলাম যে থ্রিলার, সাসপেন্স ও ড্রামা সিনেমার আসল মজা কি !


২০১৩ সালে মোহনলাল অভিনীত মালায়লাম সিনেমা ‘দৃশ্যম’এর  রিমেক এই বলিউড ‘দৃশ্যম’ সিনেমাটি।  যেটাতে অজয় দেভগন, শ্রিয়া সরন, টাবু অভিনয় করে। 


কাহিনী সংক্ষেপ :


 বিজয় একজন স্বল্প  শিক্ষিত ক্যাবল অপারেটর ব্যবসায়ী।  যে কিনা খুব  সিনেমা দেখতে ভালবাসে এবং তার পরিবার নিয়ে সুখেই দিন কাটাচ্ছিল। কিন্তু একদিন তার বড়মেয়ে আত্মসম্মান রক্ষার্থে  একজন পুলিশের আইজির ছেলেকে দুর্ঘটনাবশত হত্যা করে। ছেলেহারা মা আইজি,  ছেলের হত্যার  প্রমাণ বের করতে  আদাজল খেয়ে বিজয়ের পরিবারের পিছনে লাগে। তারপর পরিবারের কর্তা বিজয় কীভাবে সিনেমা দেখে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে তার পরিবারকে রক্ষা করতে চেষ্টা করে তাই দেখানো হয়েছে সিনেমায়!   এবং শেষ পর্যন্ত কী বিজয় পারে তার পরিবারকে রক্ষা করতে? জানতে হলে দেখতে হবে আপনাকে থ্রিলার ও সাসপেন্সে ভরপুর “DRISHYAM”(দৃশ্যম) সিনেমাটি দেখতে হবে।


আপনি হয়ত ভাবছেন সব তো জেনেই ফেললাম দেখে কি করব? কিন্তু সিনেমার দুই-তৃতীয়াংশই বিজয় কী কৌশলে তার পরিবারকে নির্দোষ প্রমাণিত করে তাই দেখানো হয়েছে। ফলে কৌতূহল নিয়ে দেখতে পারেন। 
সিনেমায় সবার অভিনয় ভাল ছিল। বিশেষ করে বিজয়ের ছোট মেয়ের চরিত্রে  মেয়েটার অভিনয় খুব ভাল লেগেছে তাই আলাদা করে বলতেই হয়।
ব্যাক্তিগত ভাবে আমার কাছে এটি একটি তৃপ্তিদায়ক  সিনেমা। তাই আপনাদের দেখার আহবান জানাচ্ছি।  আশা করি ভাল লাগবে।আপনারা চাইলে আগে ইউটিউব থেকে ট্রেলার দেখতে পারেন  ।

নিচে ট্রেলারের লিংক দেওয়া হলো

:https://youtu.be/AuuX2j14NBg


রিভিউ লেখক :সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Comment