ডেড্ডি ২০১৭

Daddy 2017

ডেড্ডি ২০১৭

Movie review: Daddy (2017)
Category: Crime, Biography. 
Director:Ashim Ahluwalia
Cast:Arjun rampal ,Aishwarya Rajhesh,Nishikant Kamlat,Farhan akhter etc.


শাস্ত্র মতে আমাদের সমাজে তিন স্তর আছে ।*স্বর্গলোক -যেখানে দেবতাতুল্য ব্যক্তিত্বরা থাকেন।*ধরিত্রীলোক -যেখানে মধ্যবিত্ত সাধারণ মানুষেরা থাকেন ।*পাতাললোক -যেখানে অপরাধ জগতের সাথে জড়িত মানুষেরা থাকেন ।এই পাতাললোককেই ইংরেজিতে “Underworld”বলা হয় ।প্রতিটা বড় বড় শহর যেখানে বিভিন্ন মানুষের ভিড়ে স্বপ্নকে সত্যি করার প্রচেষ্টা থাকে ! সেই বড় বড় শহর গুলোতেই এরকম “Underworld”থাকে।আর এই সব “Underworld “এর এক একজন অধিপতিকে “Don”বলা হয়।আমাদের উপমহাদেশের অন্যতম জনপ্রিয় এবং জনবসতি সম্পন্ন শহর হলো মুম্বাই!লাখ লাখ ভারতীয়দের স্বপ্নের শহর এই মুম্বাই ।

আর এই শহরই হলো ভারতের সবচেয়ে কুখ্যাত Underworld city!ভারতীয় সিনেমা জগতের সবচেয়ে ব্যবসা সফল ছবি গুলো এই কুখ্যাত Underworld city র ডন দের জীবনের উপর নির্মিত! এবং সত্য ঘটনার উপর নির্মিত ।আজকে আমি 80’s  এর দশকে মুম্বাই আন্ডারওয়াল্ড এর ডন অরুন গাওলির জীবনের উপর নির্মিত “Daddy ” সিনেমার রিভিউ নিয়ে আলোচনা করবো ।তিনি মুম্বাই এর সাধারণ মানুষের কাছে “Daddy ” নামে পরিচিত তাই সিনেমার নাম ও সেই সাথে মিলিয়ে রাখা হয়েছে ।


কাহিনী সংক্ষেপ


মুম্বাই কলকারখানায় কাজ করা ,একটা ছেলে অরুণ গাওলি ! কি করে বন্ধু দের সাথে মিলে একটা গ্যাং তৈরি করে।এবং আস্তে আস্তে আন্ডারওয়াল্ডের কেন্দ্র বিন্দুতে চলে আসে ।তাছাড়া তখনকার দিনের শক্তিশালী ডন দের সাথেও সে সাহসিকতার সাথে মোকাবিলা করে ।দিন শেষে  নির্বাচনের মাধ্যমে একজন নগর সেবক রুপে আবির্ভূত হয়ে নিজের অপরাধ জগত থেকে সরে আসেন।

নরমাল গ্যাংস্টার সিনেমার চেয়ে “Daddy ” সিনেমা একটু অন্য ধরনের হওয়ায় আমার কাছে অসাধারণ লেগেছে ।গতানুগতিক গ্যাংস্টার মুভি নয় এটি ।
আর অরুণ গাওলি হলেন মুম্বাই আন্ডারওয়াল্ড এর একজন লিভিং লেজেন্ড ।তার চরিত্রে অর্জুন রামপালের অভিনয় ছিল অন্যবদ্য এবং অসাধারণ!
আপনারা চাইলে আগে ইউটিউব থেকে ট্রেলার দেখতে পারেন  ।নিচে ট্রেলারের লিংক দেওয়া হলো

https://youtu.be/fZlb4aISthY


রিভিউ লেখক :সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Comment