Cheeni Bangla movie 2020

Cheeni Bangla Film 2020

মুভি রিভিউ: চিনি (২০২০) Cheeni 2020
ক্যাটাগরি: ড্রামা
পরিচালক: মৈনাক ভৌমিক

“এটা কোনো রোমান্টিক-কমেডি নয়, থ্রিলার নয়, এমনকি ফ্যামিলি মেলোড্রামা নয়। এটা একটা হরর গল্প। আমার আর আমার মায়ের গল্প।”


গল্প :


মিষ্টি আর তার মেয়ে চিনির সম্পর্কটা আমাদের সচরাচর দেখা মা-মেয়ের সম্পর্কের চেয়ে একটু আলাদা। এই সম্পর্কের ভালো-মন্দের মূলে রয়েছেন প্রয়াত বাবা; যিনি না থেকেও অভিশপ্ত ছায়ার মতো রয়ে গেছেন। ক্যারিয়ার ফোকাসড চিনি কাজ করে একটা বিজ্ঞাপন সংস্থায়। সম্পর্ক আর অফিসের ঝুট-ঝামেলার চেয়েও চিনির মূল সমস্যা মা। মা নিজের মতো করে ভালো থাকতে গিয়ে হাজারটা অনিয়ম আর সমস্যা সৃষ্টি করেই চলেছেন। প্রতিনিয়ত মায়ের সাথে ঝগড়া বিবাদ, কথা-কাটাকাটি, রাগ অভিমান লেগেই থাকে। বলতে গেলে, চিনির জীবনে শান্তি নেই দু’দণ্ড। মা-মেয়ের এই দুষ্টু-মিষ্টি সম্পর্ক নিয়েই সিনেমার গল্প।


সিনেমার ডায়লগগুলো বেশ রসবোধ সম্পন্ন এবং যথেষ্ট গুছানো। অপরাজিতার কমিক টাইমিংও দারুণ। এছাড়া সিনেমার বাকি সবই যেই লাউ সেই কদু টাইপ। বস্তাপঁচা গল্প, মান্ধাতার আমলের ক্লাইমেক্স আর নতুনত্বহীন স্টাইল। মায়ের চরিত্রে অপরাজিতা আঢ্য ছাড়া মধুমিতা, সৌরভ ও বাদবাকি সবার অভিনয়ই অত্যন্ত সাদামাটা এবং কিছুক্ষেত্রে বিরক্তিকর। মিউজিক এবং সিনেমাটোগ্রাফিও খুবই সাধারণ মানের৷ গল্পটাতে হয়তো কিছুটা নতুনত্ব আনা যেতো। হয়তো প্রেজেন্টেশনটাও আরেকটু বাস্তবিক হতে পারতো। কিন্তু পরিচালকের সেসব দিক রেখে কোন দিকে যে মনোযোগী সে খোদ উনিই জানেন। যদিও সিনেমার শুরুতেই বলা হয় এটা কোনো ফ্যামিলি মেলোড্রামা নয় তবে যতই সময় যাবে ততই মনে হতে থাকবে এটা একটা অত্যন্ত ক্লিশে ফ্যামিলি ড্রামা।


মধ্যবিত্ত পরিবারের গাঁজাখুরী কিছু সমস্যা, এই প্রজন্মের সাথে আগের প্রজন্মের মতপার্থক্য, দুষ্টু-মিষ্টি অভিমান, ঝগড়া-আপোষ আর দিনশেষে মানিয়ে নেয়া। এবং অত:পর তারা সুখে শান্তি বসবাস করিতে লাগিলেন টাইপ গল্প যাদের ভালো লাগে তারা অবশ্য দেখতে পারেন। বলা যায় না, এটাও হয়তো কারো কাছে মাস্টারপিস মনে হবে।
চমৎকার এই মুভিটি যদি উপভোগ করতে চান তবে আপনার বাসার ওয়াইফাই সার্ভার থেকে ডাউনলোড করে নিন।অথবা mlwbd এর মতো পরিচিত দেশী ওয়েব সাইট থেকেও ডাউনলোড করতে পারেন ।

ট্রেলার লিংক:

Cheeni film traler


রিভিউ :সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

I am the Admin Of Jibhai.com and also part of jibhai.com

Leave a Comment