বেতন মওকুফের জন্য আবেদন সহজ নিয়মে ১ মিনিটে

বেতন মওকুফের জন্য আবেদন : বিনা বেতনে অধ্যয়নের জন্য অধ্যক্ষের নিকট আবেদনপত্র লিখ

পরিক্ষার প্রশ্নে আসা বেতন মওকুফের জন্য আবেদন অনেকভাবে আসতে পারে যেমন প্রশ্নে বলতে পারে বিনা বেতনে অধ্যয়নের জন্য অধ্যক্ষের নিকট আবেদনপত্র লিখ । এখানে লক্ষ্যণীয় বিষয় হল বেতন মওকুফের জন্য আবেদন সাধারণত সব একরকম হয়ে থাকে। অর্থাৎ আপনি একটি নমুনা দেখলে বাকি গুলো সহজেই পারবেন।

বেতন মওকুফের জন্য আবেদন যেকোনো ভাবে প্রশ্নে আসলে আপনারা যাতে উত্তর দিতে পারেন, তার জন্য আমরা একটি নমুনা দিচ্ছি। সাথে আপনার ফোনো নমুনাটি সংরক্ষণ করে রাখতে পারবেন তার জন্য নমুনাটির ছবি এবং পিডিএফ যুক্তি করে দিচ্ছি।

প্রশ্নঃ বিনা বেতনে অধ্যয়নের জন্য অধ্যক্ষের নিকট আবেদনপত্র লিখ

উত্তরঃ

৭ মে, ২০২০

বরাবর

অধ্যক্ষ

খুলনা পাবলিক কলেজ,খুলনা।

বিষয়ঃ বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন

জনাব,

বিনীত নিবেদন এই যে,আমি আপনার কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের একজন নিয়মিত ছাত্রী। আপনার জ্ঞাতার্থে জানাচ্ছি যে,আমার বাবা একজন কৃষক। তাঁর উপার্জিত সামান্য আয়ের ওপরই আমাদের সাত সদস্যবিশিষ্টি পরিবারটি সম্পূর্ণভাবে নির্ভরশীল।আয়-স্বল্পতার কারণে আমার আরও তিন ভাইবোনের শিক্ষাব্যয়সহ আমার পড়ালেখার খরচ বহন করা তাঁর পক্ষে অসম্ভব হয়ে পড়ছে।এ অবস্থায় আপনার সহযোগিতা ছাড়া আমার শিক্ষাজীবন অব্যাহত রাখা অত্যন্ত দুরূহ।উল্লেখ্য, আমি বিগত এসএসসি পরীক্ষায় ‘এ+’ পেয়ে উত্তীর্ণ হয়েছি।এছাড়া বর্তমানে কলেজের শ্রেণি পরীক্ষাগুলোতে সর্বোচ্চ নাম্বার পেয়ে আসছি।

অতএব, বিনীত আবেদন, আমার বাবার আর্থিক অসচ্ছলতা এবং শিক্ষাক্ষেত্রে আমার সাফল্য বিবেচনা করে আমাকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ প্রদানে বাধিত করবেন।

বিনীত

আপনার একান্ত অনুগত ছাত্রী

তনিমা আাক্তার

একাদশ শ্রেণি,মানবিক শাখা, রোলঃ০৫

খুলনা কলেজ, খুলনা।

বেতন মওকুফের জন্য আবেদন নমুনা ছবি

বেতন মওকুফের জন্য আবেদন নমুনা ছবি ডাউনলোড
বেতন মওকুফের জন্য আবেদন নমুনা ছবি

বেতন মওকুফের জন্য আবেদন নমুনা PDF ডাউনলোড করুন

আরো পড়ুন প্রতিবেদন লেখার নিয়ম

Disclamer: আবেদন পত্র যেহেতু ছোট আকারের এবং নিয়ম একিরকম থাকায় কোনো বই থেকে কপি হলে আমাদেরকে জানাবেন।

এই পোস্ট শেয়ার করুন

Leave a Comment

Don`t copy text!