এপোক্যালিপ্টো ২০০৬

Apocalypto (2006) মুভি রিভিউ, কাহিনী সংক্ষেপ

মুভি রিভিউঃApocalypto (2006)

 IMDb রেটিংঃ ৭.৮/১০ Action / Adventure

সময়ঃ ২ ঘন্টা ১৮ মিনিট

 স্টারিং: Rudy Youngblood

ডিরেক্টরঃ Mel Gibson

অনেকের ধারনা থাকতে পারে এটি হলিউডের মুভি আসলে এটি একটি কানাডিয়ান মুভি।চমৎকার গ্রাফিক্স আর Action নিয়ে ২০০৬ সালে কানাডিয়ান ডিরেক্টর Mel Gibson মুভিটি রিলিজ করেন।বক্স অফিস কাপিয়েছে এক প্রকার।আর কাপাবেই না কেন যেখানে ইউনিক এক স্ক্রিপ্ট এর মুভি তার ওপর চোখ ধাধানো এডভেঞ্চার, একশন রয়েছে সেখানে না কাপানোর প্রশ্নই আসে না।মুভিটি বলতে পারেন ২ বার দেখেছি।প্রথমবার দেখেছি কিন্তু তেমন কাহিনি বুঝলাম না বাট সেকেন্ড টাইমে ঠিকই বুঝেছি। সাবটাইটেল মাস্ট লাগবে এতে আপনার।

এবার তাহলে আসি মুভির কাহিনিতে-

মুলত মেক্সিকোর মায়ান সাম্রাজ্যের কাহিনি এটি(১৫০০ সাল)। সিনেমার নায়ক জাগুয়ার প (Rudy Youngblood) একজন নিরীহ শান্তিপ্রিয় শিকারী এবং তার বাবার আদর্শে বড় হয়েছেন। এবং তাদের গোষ্ঠী ও আদিবাসীরা মেক্সিকোর একটি গ্রামে বাস করে।শিকার করে নিজেদেরকে এক প্রকার শক্তিশালী আদিবাসী জনগোষ্ঠীও মনে করে তারা। অপরদিকে প্রভাবশালী মায়ান সাম্রাজ্য যাদের কর্তারা মনে করে সূর্যদেবতার উদ্দেশ্যে মানুষ বলি দিলে তাদের শস্য ভালো হবে। তাই তারা হঠাৎ হামলা চালায় জাগুয়ার প এর গোষ্ঠীর উপরে। তারাও তাদের সাথে মোকাবেলা করতে থাকে একসময় তারা হেরে যায়। জাগুয়ার প এর সামনে তার বাবাকে মেরে ফেলা হয়। জাগুয়ার প এর গর্ভবতী স্ত্রী ও সন্তানকে রক্ষা করতে একটি গভীর গর্তে ফেলে রেখে লুকিয়ে রাখে জাগুয়ার প। কিন্তু জাগুয়ার প কে ধরে নিয়ে যায় অন্যান্যদের সাথে। এক প্রকার টুইস্ট শুরু হয় সেখান থেকেই।

 মায়ান সাম্রাজ্যের যোদ্ধারা তাদের সম্রাজ্যে নিয়ে যাওয়া হয় জাগুয়ার প এবং তার লোকেদের বলি দেওয়ার জন্য। এদিকে গর্তে পড়ে থাকা তার গর্ভবতী স্ত্রী ও পুত্র বৃষ্টিতে ডুবে যাওয়ার আশংকা থেকে বাচানোর জন্যই ফিরে আসতে হবে তাকে। কিভাবে সারভাইভ করে বেচে আসলো সেটি জানতে হলে মুভির প্রতিটি মূহুর্ত উপভোগ করতে হবে।মুভিটিতে ক্রুশাল মোমেন্ট গুলো খুব নিখুঁত ভাবে তুলে ধরা হয়েছে। প্রকৃতি, মানুষ, আবহাওয়া, সংস্কৃতি,ইতিহাস সম্পর্কে কিছুটা ধারণা পাবেন আশা করা যায়।

আরো মুভি রিভিউ

Mumbai saga 2021

Chok bangla movie 2021 – ছক তাহসান

The Japanese Wife দ্য জাপানিজ ওয়াইফ মুভি

Hi, I am Aatish, I have been writing on Jibhai for about 1 year, this is our site, and I am a part of Jibhai. Thanks

Hi, I am Sakib,  I have been writing on Jibhai for about 1 year, this is our site, and I am a part of Jibhai. Thanks

Leave a Comment