হিন্দি নায়িকাদের নাম ছবি সহ জনপ্রিয় অভিনেত্রীদের তথ্য

হিন্দি নায়িকাদের নাম জনপ্রিয় বলিউড অভিনেত্রী

হিন্দি নায়িকাদের নাম

হিন্দি নায়িকাদের নামের তালিকা, বলিউড ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় নায়িকাদের ২০ জনকে নিয়ে আজকের এই আর্টিকেল সাজানো হয়েছে। আশা করি শেষ পর্যন্ত উপভোগ করবেন

১। দীপিকা পাড়ুকোন

অভিনেত্রী | প্রথম সিনেমা – চেন্নাই এক্সপ্রেস।

দীপিকা পাড়ুকোনের, জন্ম 5 জানুয়ারী 1986, ডেনমার্কের কোপেনহেগেনে, 

একজন ভারতীয় মডেল এবং অভিনেত্রী।

তিনি সাবেক ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন প্রকাশ পাড়ুকোনের মেয়ে।

দীপিকা তার সৌন্দর্যের জন্য বেশ সুপরিচিত শুধু বলিউডেই নয় বরং হলিউডেও

তার মাতৃভাষা কোঙ্কনি। দীপিকার আনিশা নামে একটি ছোট বোন রয়েছে।

তিনি প্রিন্ট এবং টেলিভিশন বিজ্ঞাপনে মডেলিং করেছেন।

২। জ্যাকলিন ফার্নান্দে

জ্যাকলিন এর সকল ছবি দেখতে তার নিজস্ব ইন্সটা আইডি ভিজিট করতে পারেন, ইন্সটা আইডি লিংক

অভিনেত্রী | প্রথম সিনেমা – কিক

জ্যাকলিন ফার্নান্দেজ হলেন একজন বাহরাইন-শ্রীলঙ্কা অভিনেত্রী যিনি  মানামা, বাহরাইনের থেকে আগত এবং একটি বহু-জাতিগত পরিবারে বেড়ে উঠেছেন। জ্যাকলিনের বাবা এলরয় ফার্নান্দেজ শ্রীলঙ্কার এবং তার মা কিম একজন মালয়েশিয়ান। তার দুই ভাই ও এক বড় বোন রয়েছে। তার বাবা-মা 1980-এর দশকে বাহরাইনে চলে গিয়েছিলেন।

৩। সোনম কাপুর

বলিউড নায়িকা হিন্দি অভিনেত্রী সুনম কাপুর
হিন্দি নায়িকা সোনম কাপুর picture credit Flickr

অভিনেত্রী | নীরজা

সোনম কাপুর এমন একজন হিন্দি নায়িকা যিনি একটি প্রতিষ্ঠিত চলচ্চিত্র পরিবার থেকে এসেছেন। তিনি অভিনেতা এবং প্রযোজক অনিল কাপুরের কন্যা এবং চলচ্চিত্র নির্মাতা সুরিন্দর কাপুরের নাতি। সোনম হলেন বলিউডের রাজপরিবারের ভারতীয় ফিল্ম ফ্র্যান্টারিটির বিপুল সমর্থন।

বেশিরভাগ তারকা সন্তানের বিপরীতে, সোনম একটি কাঠামোগত জীবন শুরু করেছিলেন যা শুরু থেকেই বৈশিষ্টমন্ডিত।

সোনম কাপুরে সকল ছবি দেখতে তার ইন্সটা আইডি ঘুরে আসতে পারেন, ইন্সটা আইডি লিংক সোনম কাপুর

৪। আলিয়া ভাট

অভিনেত্রী |  প্রথম সিনেমা – হাইওয়ে

হিন্দি নায়িকা আলিয়া ভাট জন্ম 15 মার্চ 1993  ভারতীয় বংশোদ্ভূত এবং ব্রিটিশ নাগরিকত্বের একজন অভিনেত্রী এবং গায়ক, যিনি হিন্দি ছবিতে কাজ করে যাচ্ছেন বেশ সুনামের সাথে। চারটি ফিল্মফেয়ার পুরষ্কার সহ বেশ কয়েকটি প্রশংসিত। আলিয়া ভাট ভারতের সর্বোচ্চ বেতনপ্রাপ্ত অভিনেত্রীদের একজন। তিনি ফোর্বস ইন্ডিয়ার সেলিব্রিটি 100 তালিকায় উপস্থিত হয়েছেন যা সত্যি প্রশংসিত।

আলিয়া ভাট এর সকল ছবি গ্যালারি দেখুন তার নিজস্ব ইন্সটা আইডিতে, ইন্সটা আই লিংক

৫। ক্যাটরিনা কাইফ

অভিনেত্রী | প্রথম সিনেমা – জিন্দেগি না মিলেগি দোবারা

ক্যাটরিনা কাইফ আট ভাইবোনের একজন, সাত মেয়ে এবং এক ছেলে, একজন মা যিনি ব্রিটিশ জাতীয়তার একজন ককেশীয় এবং বাবা যিনি পূর্বে কাশ্মীরে, ভারতের। কিন্তু যিনি ব্রিটিশ নাগরিকত্ব অর্জন করেছেন। তার মা এখন চেন্নাই পূর্বে মাদ্রাজ নামে পরিচিত, রাজধানীতে পুনরায় বসতি স্থাপন করেছেন।

ক্যাটরিনা কাইফের সকল ছবি দেখুন তার নিজস্ব ভ্যারিফাইড ইন্সটা আইডিতে , ক্যাটরিনা কাইফ ইন্সটা আইডি লিংক

৬। রানী মুখার্জি

অভিনেত্রী | প্রথম সিনেমা – ব্ল্যাক

হিন্দি নায়িকা রানী মুখার্জি বাঙালি বংশোদ্ভূত একটি চলচ্চিত্র-ভিত্তিক পরিবার থেকে এসেছেন। তার বাবা, রাম মুখার্জি, একজন অবসরপ্রাপ্ত পরিচালক এবং “ফিলমালয় স্টুডিও” এর অন্যতম প্রতিষ্ঠাতা। রানী মুখার্জির মা কৃষ্ণা মুখার্জি ছিলেন একজন প্লেব্যাক গায়িকা। তার ভাই, রাজ মুখার্জি একজন চলচ্চিত্র প্রযোজক, বর্তমানে তার ভাই একজন পরিচালক।

রানী মুখার্জির ছবি গ্যালারি দেখতে তার ভ্যারিফাইড ইন্সটা আইডিতে নজর রাখতে পারেন, রানী মুখার্জি ইন্সটা আইডি লিংক

৭। কারিনা কাপুর

অভিনেত্রী | প্রথম সিনেমা- জ্যাব উই মেট

হিন্দি নায়িকা কারিনার জন্ম ভারতের বোম্বেতে, সিন্ধি-ভাষী ববিতা (নি শিবদাসানি) এবং পাঞ্জাবি-ভাষী রণধীর কাপুরের ঘরে জন্মগ্রহণ করেন তিনি। কারিশমা নামে তার একটি বড় বোন রয়েছে।

তিনি এমন একটি পরিবারে জন্মগ্রহণ করেছেন যেটি তার পিতামহ, পৃথ্বীরাজ কাপুর সহ বহু প্রজন্ম ধরে অভিনেতা ছিলেন; তার দাদা  হলেন রাজ কাপুর।

কারিনা কাপুরের সকল ছবি দেখুন তার ভ্যারিফাইড ইন্সটা আইডিতে, কারিনা কাপুর ইন্সটা আইডি লিংক

৮। আনুশকা শর্মা

অভিনেত্রী | প্রথম সিনেমা – পিকে

অনুষ্কা শর্মা উত্তর প্রদেশের অযোধ্যায় 1 মে 1988 সালে জন্মগ্রহণ করেন। তার বাবা কর্নেল অজয় ​​কুমার শর্মা একজন সেনা অফিসার এবং তার মা আশিমা শর্মা একজন গৃহিনী। তার বাবা উত্তরপ্রদেশের বাসিন্দা, আর তার মা গাড়োয়ালি। তার বড় ভাই চলচ্চিত্র প্রযোজক কর্ণেশ শর্মা। তিনি বর্তমান উদীয়মান নায়িকাদের মধ্য অন্যতম। ভারতীয় সুপরিচিত ক্রিকেটার ভিরাট কোহলীর সহধর্মিনী।

আনুশকা শর্মা ছবি গ্যালারি তার ভ্যারিফাইড ইন্সটা আইডিতে

৯। শ্রদ্ধা কাপুর

অভিনেত্রী | প্রথম সিনেমা – আশিকি ২

শ্রদ্ধা কাপুর একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তার সিনেমায় আত্মপ্রকাশ করার আগে, তিনি বোস্টন ইউনিভার্সিটিতে থিয়েটার অধ্যয়ন শুরু করেছিলেন, কিন্তু তার অভিনয় ক্যারিয়ার শুরু করার জন্য তার প্রথম বছর পরে বাদ পড়েন। তিনি 2010 সালের কাল্পনিক নাটক টিন পট্টিতে তার পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন যার জন্য তিনি মনোনয়ন পেয়েছিলেন।

শ্রদ্ধা কাপুরের সকল ছবি লিংক এখানে

১০। সোনাক্ষী সিনহা

অভিনেত্রী | প্রথম সিনেমা – হলিডে

হিন্দি অভিনেত্রী সোনাক্ষী সিনহা হলেন কিংবদন্তি ভারতীয় অভিনেতা শত্রুঘ্ন সিনহা এবং পুনম সিনহার কন্যা এবং লভ সিনহা এবং কুশ সিনহার বোন। তিনি একটি মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং 2008 সালে ল্যাকমে ফ্যাশন সপ্তাহে র‍্যাম্পে হাঁটেন। সালমান খান তার থ্রিলার দাবাং-এর জন্য চুক্তিবদ্ধ হওয়ার পর তিনি চলচ্চিত্রে তার বিরতি পান। জনপ্রিয়তা সোনাক্ষী সিনহার কম নয়। কর্ম জীবনের শুরু থেকেই তিনি বেশ প্রশংসিত।

সোনাক্ষী সিনহা সকল ছবি গ্যালারি লিংক এখানে ক্লিক করুন

১১। নার্গিস ফাখরি

অভিনেত্রী | প্রথম সিনেমা – স্পাই

বলিউড নায়িকা নার্গিস 20 অক্টোবর 1979 সালে নিউ ইয়র্ক সিটির কুইন্সে বহু-সাংস্কৃতিক পিতামাতার কাছে জন্মগ্রহণ করেছিলেন। ভারতী নায়িকা নার্গিস একজন আমেরিকান মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন, এমনকি 2004 সালে আমেরিকার নেক্সট টপ মডেল সাইকেল 2 এবং 3-এ উপস্থিত ছিলেন। তিনি 2009 সালের কিংফিশার সুইমস্যুটের জন্য পোজও দিয়েছিলেন ক্যালেন্ডার। 2011 সালে, তিনি তার বলিউডে আত্মপ্রকাশ করেন।

নার্গিস ফাখরি ছবি গ্যালারি

১২। প্রিয়াঙ্কা চোপড়া জোনাস

 হিন্দি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ছবি
ভারতী হিন্দি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া

অভিনেত্রী | প্রথম সিনেমা – বেওয়াচ

প্রিয়াঙ্কা চোপড়া জোনাস (née চোপড়া) 18 জুলাই, 1982 সালে ভারতের জামশেদপুরে ক্যাপ্টেন ডঃ অশোক চোপড়া এবং ডাঃ মধু চোপড়ার পরিবারে জন্মগ্রহণ করেন, উভয় ছিলেন ভারতীয় সেনা চিকিৎসক। তিনি একটি খুব বৈচিত্রপূর্ণ লালনপালনে ছিলেন। তিনি লখনউয়ের লা মার্টিনিয়ার গার্লস কলেজে আবাসিক ছাত্রী হিসেবে শিক্ষাজীবন শুরু  করেছিলেন। বলিউডে কর্মজীবনে তিনি ভারতীয় সিনামা ইন্ডাস্ট্রিকে অনেক মূলবান সিনামা উপহার দিয়েছেন।

প্রিয়াঙ্কা চোপড়ার আরো ছবি দেখতে তার ভ্যারিফাইড ইন্সটা একাউন্ট এ ভিজিট করতে পারেন, প্রিয়াঙ্কা চোপড়া ইন্সটা আইডি লিংক

১৩। ইয়ামি গৌতম

অভিনেত্রী | প্রথম ছায়াছবি – কাবিল

ইয়ামি গৌতম হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী যিনি ভারতের হিমাচল প্রদেশের বিলাসপুরে 28 শে নভেম্বর 1988 সালে জন্মগ্রহণ করেন। কন্নড়, পাঞ্জাবি, তেলেগু, মালায়ালাম এবং তামিল ছবিতে কাজ করার সময় তিনি প্রধানত হিন্দি ছবিতে কাজ করেছেন। ইয়ামিকে ‘সবথেকে বহুমুখী অভিনেত্রীদের একজন’ হিসেবে বিবেচনা করা হয় বলিউড ইন্ডাস্ট্রিজে।

ইয়ামি গৌতম ছবি গ্যালারি ইস্টাগ্রামে

১৪। দিশা পাটানি

অভিনেত্রী | প্রথম সিনেমা – এম. এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি

দিশা পাটানি 1992 সালে ভারতে জন্মগ্রহণ করেন। তিনি একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি পুরী জগনাথ পরিচালিত লোফার (তেলেগু) 2015 চলচ্চিত্রে তার প্রথম প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। দিশার প্রথম বলিউডে অভিষেক হয়েছিল M.S ধোনি: দ্য আনটোল্ড স্টোরি 2016 সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা দিয়ে, যেখানে সুশান্তের বিপরীতে অভিনয় করেছিলেন।

দিশা পাটানি ছবি গ্যালারি ইন্সটা আইডিতে

১৫। কাজল আগরওয়াল

অভিনেত্রী | প্রথম সিনেমা – থুপ্পাক্কি

কাজল 2004 সালের হিন্দি ফিল্ম কিউন হো গয়া না!-এ তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন, প্রধান অভিনেত্রী ঐশ্বরিয়া রাইয়ের বন্ধুর ভূমিকায় একটি ছোট সহায়ক ভূমিকায়। তেলেগু চলচ্চিত্র চাঁদমামা তার প্রথম বড় সফল চলচ্চিত্র। 2009 সালে “মাগধীরা” যা তেলেগু সিনেমার সর্বকালের সবচেয়ে বড় ব্লকবাস্টার ছিল।

কাজল আগওয়াল ছবি গ্যালারি ইন্সটা আইডিতে

১৬। রিয়া সেন

অভিনেত্রী | প্রথম সিনেমা – নৌকাডুবি

রিয়া সেন ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় 24 জানুয়ারি, 1981 সালে জন্মগ্রহণ করেন। তিনি একজন ভারতীয় অভিনেত্রী, নৌকাডুবি (2011), দিল নে জিসে আপনা কাহা (2004) এবং মনে পোরে তোমাকে (2000) এর জন্য পরিচিত। তিনি 16 আগস্ট, 2017 সাল থেকে শিবম তিওয়ারির সাথে বিয়ে করেছেন।

রিয়া সেন ছবি গ্যালারি ইন্সটা আইডি লিংক

১৭। শ্রিয়া শরণ

অভিনেত্রী | প্রথম সিনেমা – দৃশ্যাম

শ্রিয়া শরণ একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী, মডেল এবং উপস্থাপক। তিনি হিন্দি, তামিল এবং তেলেগু ভাষার চলচ্চিত্রের পাশাপাশি ইংরেজি, মালায়ালম এবং কন্নড় ভাষার কয়েকটি চলচ্চিত্র সহ ভারতীয় চলচ্চিত্রের একাধিক আঞ্চলিক শিল্পে কাজ করেছেন।

শ্রিয়া শরণ ছবি গ্যালারি ইন্সটা আইডি লিংক

১৮। রিয়া চক্রবর্তী

অভিনেত্রী |  প্রথম সিনেমা – মেরে বাবা কি মারুতি

রিয়া চক্রবর্তী একজন ভারতীয় বলিউড এবং তেলেগু চলচ্চিত্র অভিনেত্রী এবং এমটিভি ইন্ডিয়ার একজন ভিডিও জকি।

রিয়া 2009 সালে এমটিভি ইন্ডিয়ার রিয়েলিটি শো টিভিএস স্কুটি টিন ডিভা দিয়ে তার টেলিভিশন ক্যারিয়ার শুরু করেন এবং প্রথম রানার আপ হন। পরে তিনি এমটিভি দিল্লিতে ভিজে-র জন্য একটি অডিশন দেন এবং নির্বাচিত হন।

রিয়া চক্রবর্তী ছবি গ্যালারি ইন্সটা আইডি

১৯। কৃতি স্যানন

অভিনেত্রী | প্রথম সিনেমা – দিলওয়ালে

কৃতি স্যানন হলেন একজন ভারতীয় অভিনেত্রী যিনি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির একটি প্রধান নাম নয়াদিল্লিতে রাহুল সানন এবং গীতা সাননের ঘরে জন্মগ্রহণ করেন। তিনি জেপি ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেছেন। ডিগ্রী শেষ করার পর তিনি বিনোদন জগতে পা রাখেন একজন অভিনেত্রী হিসেবে।

কৃতি সানন ছবি গ্যালারি দেখুন ইন্সটা আইডিতে, কৃতি সানন ইন্সটা লিংক

২০। বাণী কাপুর

অভিনেত্রী | শুদ্ধ দেশি রোমান্স

বাণী কাপুর (জন্ম 23 আগস্ট, 1988) একজন ভারতীয় অভিনেত্রী যিনি (2013) চলচ্চিত্রের শুদ্ধ দেশী রোমান্সে তার আত্মপ্রকাশ করেছিলেন। তিনি যশ রাজ ফিল্মসের সাথে তিনটি সিনেমার চুক্তিতে স্বাক্ষর করেছেন, তিনি ব্যান্ড বাজা বারাতের তামিল/তেলেগু রিমেকে অভিনয় করবেন বলে আশা করা হচ্ছে।

তিনি ইন্দিরা গান্ধী জাতীয় উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক নিয়েছেন।

বাণী কাপুরের সমস্ত ছবি গ্যালারি তার ভ্যারিফাইড ইন্সটা আইডিতে পাবেন, এখানে বানী কাপুরের ইন্সটা আইডি লিংক

I am the Admin Of Jibhai.com and also part of jibhai.com

এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *