হান্টার্স ২০২০

হান্টার্স ২০২০

Hunters 2020

ওয়েব সিরিজ রিভিউ: “হান্টারর্স”(২০২০)

” Hunters”(2020)

ক্যাটাগরি :ক্রাইম ,ড্রামা 

ভাষা : ইংরেজি 

অনলাইন প্লাটফর্ম : ‘আমাজন প্রাইম ‘

অভিনয়ে : আল পাচীনো, লোগান লারম্যান, জস রানডর, কেট মুলভানি সহ প্রমুখ। 

সিজন :১(দ্বিতীয় সিজন আসবে)

পর্ব :১০টি

 পৃথিবীর ইতিহাসে যতো রক্তক্ষয়ী যুদ্ধ হয়েছিল এর মধ্যে দুটি বিশ্ব যুদ্ধ অন্যতম ।এই দুটি বিশ্ব যুদ্ধের সময় পৃথিবী মানব সভ্যতার ইতিহাসে সবচেয়ে বেশি নাশকতা দেখেছে।আমরা প্রায়  সবাই জানি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানির  হিটলার কয়েক লাখ ইহুদিকে হত্যা করে। দ্বিতীয়  বিশ্বযুদ্ধের  পর বেঁচে যাওয়া হিহুদিদের মধ্যে অনেকই  আমেরিকায় চলে যায় । আবার তেমনি হিটলার বাহিনীর   অনেক নাৎসি সৈন্যবাহিনীর সদস্য ও  স্বাভাবিক জীবনযাপন এর জন্য আর যুদ্ধ অপরাধের  শাস্তি থেকে বাঁচার জন্য আমেরিকায় চলে যায়। এই সিরিজের পটভূমি ১৯৭৭ সাল থেকে শুরু হয়। আমার কাছে অনেক টা অন্যরকম লেগেছে সিরিজ টি । একটা নতুন ধরনের কাহিনী দর্শকরা পেয়েছে এই সিরিজ থেকে ।

কাহিনী সংক্ষেপ:

 মেয়র হফম্যান ( আল পাচীনো) একটি দল গঠন করেন।যাদের কাজ হলো , আমেরিকায় বসবাসরত নাৎসিদের খুঁজে বের করা এবং  তাদেরকে   তাদের যুদ্ধ  অপরাধের জন্য শাস্তি দেওয়া।আল পাচীনো নিজেও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সেই মৃত্যু মুখ থেকে ফিরে এসেছিলেন। তাঁকে লাখ লাখ ইহুদিদের মতো কাম্পে বন্দি করে রাখা হয়েছিল।  সেই থেকে তাঁর নাৎসিদের উপর ক্ষোভ । এজন্য তিনি আমেরিকার প্রবাসী নাৎসিদের  ধরে ধরে শাস্তি দেওয়ার চিন্তা করেন ।এক একথায় তারা নাৎসিদের পশুর মতো শিকার করেন। এজন্য সিরিজ টির নাম রাখা হয়েছে “হান্টারর্স”।এই ঘটনা কে কেন্দ্র করে সিরিজটির কাহিনী সামনে এগিয়েছে ।

আমার কাছে ভালো লেগেছে সিরিজ টি ।

গল্প টা বিশ্ব যুদ্ধ নিয়ে হলেও ভিন্ন আঙ্গিকে সাজানোর ফলে অসাধারণ হয়ে দাঁড়িয়েছে।

আগেই বলে রাখা ভালো ।যারা দূর্বল হৃদয়ের তারা  না দেখলেই ভালো। আপনাদের মনে বিরূপ প্রভাব পড়বে।এক ঝলক দেখার জন্য নিচে ট্রেলার লিংক দিচ্ছি : https://youtu.be/HBGkjmfIzAw

রিভিউ লেখক :

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

এই পোস্ট শেয়ার করুন

Leave a Comment

Don`t copy text!