স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

স্থায়ীভাবে ফর্সা হতে চাইছেন তো? হ্যা, তবে আপনার জন্যই আজকের এই আলোচনা। আজকে আমরা আলোচনা করবো যে এমন কোনো উপায় বা ক্রিম কি সত্যিই রয়েছে যা দ্বারা ফর্সা হওয়া যায়! আসলে এমন প্রশ্নের উত্তরগুলো নিয়েই সামান্য কিছু কথা লিখবো, এবং কিছু উপায় ও সেই সাথে কিছু ক্রিম সাজেস্ট করবো আপনাকে। চলুন তাহলে মূল আলোচনায় আসা যাক

কালো থেকে ফর্সা হওয়ার উপায়
কালো থেকে ফর্সা হওয়ার উপায়
স্থায়ীভাবে ফর্সা হওয়ার উপায়
ফর্সা হওয়ার ক্রিম তৈরি
পুরো শরীর ফর্সা করার প্রাকৃতিক উপায়
স্থায়ীভাবে ফর্সা তরুণী
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম এর ফলাফল
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম এর ফলাফল

ফর্সা ত্বক

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম স্বাপেক্ষে রূপকি ছবি
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম স্বাপেক্ষে রূপকি ছবি


ফর্সা ত্বকের জন্য হাহাকার করতে দেখা যায় অনেক মেয়ে, ছেলেকে। দেখা যায় যে ছোটবেলা থেকেই অনেক কিশোর-কিশোরী ফর্সা ত্বকের জন্য নানা উপায় অবলম্বন করে থাকে, যায় মধ্যে সবচেয়ে বেশি দেখা যায় ক্রিমের উপর নির্ভরশীল হয়। শুধু কিশোর-কিশোরীই নয় যুবক-যুবতী থেকে শুরু করে প্রাপ্ত বয়স্কের উপরের মানুষও ত্বকের বা মুখের ফর্সা রং নিয়ে চিন্তিত থাকেন। প্রত্যেক মানুষেই পৃথকভাবে আলাদা ত্বকের রং নিয়ে জন্মগ্রহণ করে থাকে। সুতরাং ত্বকের রং টি মূলত সৃষ্টিকর্তা প্রদত্ত, যার ফলে এই রং কে একেবারে আমূল-পরিবর্তন করতে প্রয়াস করা ঠিক নয়, এমনকি এরকম পরিবর্তন করার সাধ্য কোনো ক্রিম বা লোশনের মধ্যে নেই। তারপরও, আমি মনে করি আপনি যদি কিছু রুলস ফলো করেন তাহলে অবশ্যই আপনি আপনার ত্বকের রং পরিবর্তন আনতে পারবেন। এখন তা যে শুধু মাত্র ক্রিম মেখে হওয়া যাবে এমন নয়, কিন্তু যারা মাত্র ক্রিমের উপর ভরসা রাখেন তাদের হতাশ হওয়ার কোনো কারণ নেই, কেননা ক্রিম ব্যবহারের ফল ও প্রতিক্রিয়া নিয়েও আমি কথা বলবো এবং সেই সাথে কিছু ক্রিমের নামও আমি সাজেস্ট করবো।

স্থায়ীভাবে ফর্সা দুজন ব্যক্তি, মহিলা এবং পুরুষ
স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম আলোচনায় রূপক ছবি

ত্বক ফর্সা রাখা ও ফর্সা রাখতে কি কি কাজগুলো করতে হবে


প্রথমে ত্বকের যত্নের দিকে আপনাকে নজর দিতে হবে, এবং নিয়মিত পুষ্টিকর খাবারের প্রতি গুরুত্ব দিতে হবে, কেননা অপনি যদি কোনো ডাক্তার বা বিশেষজ্ঞের পরামর্শে যান তবে তাঁরা আপনাকে এটি অবশ্যই সাজেস্ট করবে। প্রতিদিন নিয়মমত ঘুমের দিকে অবশ্যই খেলায় রাখতে হবে, তারপর আপনাকে রোদে যাওয়ার বিষয়টির দিকে গুরুত্ব দিতে হবে, কেননা সূর্যের অতিবেগুনী রশ্মি আমাদের ত্বকের জন্য সবচেয়ে বেশি ক্ষতিকর, এর প্রভবে ফর্সা ত্বকের অধিকারী ব্যাক্তির ত্বকের রংও পরিবর্তন হয়ে যায়। সুতরাং এই বিষয়টি সবার আগে মাথায় রাখতে হবে। এবং সবসময়েই বাহির থেকে এসে পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন, এতে করে স্কিনে ব্রন হওয়ার সম্ভাবনা অনেক কমে যাবে।

তাহলে বিভিন্ন কাজে তো রোদে মধ্যে যেতেই হয়

এর সমাধান??

এর গুরুত্বপূর্ণ সমাধান হচ্ছে সানস্ক্রিন ব্যাবহার করা। ত্বকের ফর্সা রং এর জন্য এটি হচ্ছে একমাত্র নিরাপদ ব্যাবহারের বিষয়। আপনি যদি ডাক্তারের পরামর্শ নেন, তবে অবশ্যই তাঁরা আপনাকে সানস্ক্রিন ব্যাবহারের কথা বলবে। যেকোনো ঋতুতে আমারা এটি ব্যাবহার করতে পারি। যারা ক্রিম ব্যাবহার করছেন, তারা যদি সানস্ক্রিন ব্যাবহার করেন তাহলে আপানাদের ত্বকের ক্যানসারের ঝুঁকি হ্রাস পাবে। মেয়েদের কে বলবো চুলার তাপও কিন্তু ত্বকের ক্ষতি করে, তাই আপনি চাইলে রান্নার আগে সানস্ক্রিন ইউজ করতে পারেন। সুতরাং সবার উচিত নিয়মিত সানস্ক্রিন ব্যাবহার করা। বিশেষজ্ঞরা ২ ঘন্টা পর পর এটি ব্যাবহার করতে বলে থাকেন। রাতেও আপনি সানস্ক্রিন ব্যাবহার করতে পারেন। এটি আপনার স্কিনের বিভিন্ন ক্ষতি থেকে রক্ষা করে। ফর্সা ত্বক পাওয়ার জন্য কাঁচা হলুদ ও দুধের ব্যাবহার খুবই উল্লেখযোগ্য, আপনি চাইলে নিয়মিত দুধ পান ও কাঁচা হলুদ ব্যাবহার করে ভালো ফল পেতে পারেন। আমার উল্লেখিত সবগুলো বিষয় ফলো করলে অবশ্যই আপনি আপনার ফর্সা ত্বক পেয়ে যাবেন বলে আশাবাদী। তারপরও যদি আপনি নিরাপদ এমন অন্য কোনো পথ পেতে চান তাহলে বলবো, আপনি ডাক্তারের স্মরণাপন্ন হোন। এতে করে ডাক্তার আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী কিছু পরামর্শ দিবেন।


কিছু ক্রিম ব্যবহারে সতর্কতা

কোন ক্রিম মুখের জন্য ভালো
ক্রিম ব্যবহারে সতর্কতা


১) হাইড্রোকুইনোন

এটি এমন একটি উপাদান যার দ্বারা ত্বকের কালচে ভাব দূর করে ফর্সা হওয়া যায়, কিন্তু এতে ক্যানসার হওয়ার ঝুঁকি খুব বেশি। বর্তমানে দেখা যায় গোপনে বিভিন্ন কোম্পানিগুলো তাদের ক্রিমে এটি ব্যাবহার করে থাকেন। সুতরাং এটি বেশি ব্যাবহার ও বেশি দিন ব্যাবহার করা ঝুঁকিপূর্ণ।


২) ব্লিচিং ক্রিম

এটি ত্বকের মেলানিন কমিয়ে দেয় যার ফলে ত্বকের কালচে দাগছোপ কমে গিয়ে একটা ফর্সা রূপ আসে। কিন্তু বেশিদিন এটির ব্যাবহারও ঝুঁকিপূর্ণ।


সুতরাং এগুলো যদি কেউ ব্যাবহার করতে চান তবে অবশ্যই ঝুঁকির কথা মাথায় রেখে অল্পমাত্রায় ব্যাবহর করতে পারেন তবে ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যাবহার করা ভালো।

ক্রিম সাজেস্ট


শুরুতেই বলেছিলাম যে যারা শুধু ক্রিম ব্যাবহার করে ফর্সা ত্বক পেতে চান,  তাদেরকে ক্রিম সাজেস্ট করবো…. তো শুরু করা যাক;-
প্রথমে বলে রাখি যে বিশেষজ্ঞ ও ডাক্তারদের মতে ক্রিম ব্যাবহার করাটা ঝুঁকিপূর্ণ, কেননা কোম্পানিগুলো তাদের প্রোডাক্টগুলোতে বিভিন্ন প্রকার ক্ষতিক্ষর বা ঝুঁকিপূর্ণ উপাদান ব্যাবহার করে আসছে, যা তাঁরা গোপন রাখতে বক্সের গায়ে উল্লেখ করেন না। তারপর আমরা ক্রিমে বিশ্বাস রাখি, সেই বিশ্বাস থেকেই এবার আপনাদেরকে কিছু ক্রিম সাজেস্ট করতে যাচ্ছি। 

মেয়েদের জন্য কিছু ক্রিম সাজেস্ট


এবার আমি প্রথমেই মেয়েদের জন্য কিছু ক্রিম সাজেস্ট করতে যাচ্ছি ;-


১) ওলে ন্যাচারাল হোয়াইট ক্রিম।

এটি স্কিনের সাথে খুব ভালোভাবে মিশে যায়, এবং উজ্জ্বল একটা রং প্রদর্শন করে। 


২)ক্লিন এন্ড ক্লিয়ার ফেয়ারনেস ক্রিম

ব্রন থেকে মুক্ত থাকা যায়, যা তৈলাক্ত স্কিনের জন্য উপকারী। 


৩) টাচ এন্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম

তৈলাক্ত স্কিনের জন্য ভালো, ব্যাবহারের সময় কিছুটা উজ্জ্বল দেখায়।


৪) লরিয়েল প্যারিস পার্ল পারফেক্ট ডে ক্রিম

সব ধরনের স্কিনে ব্যাবহার উপযোগী। ভালো ফলাফল পাওয়া যায়।


৫) ল্যাকমে পারফেক্ট রেডিয়েন্স ডে ক্রিম

ব্যাবহারে অনেক ভালো ফল পাওয়া যায়। কিন্তু এটি অতি মাত্রায় ব্যাবহার ঝুঁকি পূর্ণ।

ছেলেদের ক্রিম বিষয়ক সাজেস্ট

এবার আসা যাক ছেলেদের ক্রিম বিষয়ক সাজেস্টে;-

এখানে আমি যে ক্রিম গুলো সাজেস্ট করবো যা সবগুলো প্রায় সহজেই পাওয়া যায়, আবার অনেকেই হয়ত দু’একটা ক্রিমের বিষয়ে জানেনও।


১) লরিয়েল ম্যান

ছেলেদের ব্যবহারে জন্য উপযোগী একটি ক্রিম, সবসময় উজ্জ্বল স্কিন প্রদর্শন করে। 


২) ওলে হোয়াইট রেডিয়েন্স

এটি স্কিনের কালোছোপ দাগ গুলো দূর করতে সাহায্য করে এবং ফার্সা ভাব এনে দেয়।


৩) বেলো এসেন্সিয়াল

 এটিও ব্যাবহারের অনেক ভালো কিছু আশা করা যায়।


৪) ভেজলিন হেলদি হোয়াইটেনিং

এটি ত্বক ফর্সা করতে কার্যকরী একটি লোশন।


৫) নিভিয়া ফর ম্যান

ছেলের জন্য ভালো এটি ক্রিম হিসেবে এটিকেও বেচে নিতে পারেন।


৬) গার্নিয়ার ম্যান পাওয়ার লাইট

শুধু ফার্সা স্কিন পাওয়ার জন্য গুরুত্বপূর্ণ একটি ক্রিম হতে পারে এটি।


যারা শুধু মাত্র ক্রিমের উপর বিশ্বাসী তারা এই ক্রিমগুলো ফলো করতে পারেন, আই থিংক আপনি ভালো কিছু পাবেন। তবে ক্রিম গুলো ব্যাবহারার করার সময় আপনি যদি উপরে উল্লেখিত ত্বক ফর্সা রাখতে আমার দেওয়া রুলসগুলো ফলো করার সাথে সানস্ক্রিন ব্যাবহার করতে পারেন, তাহলে অবশ্যই ভালো ফল পাবেন এটা বিশ্বাস রাখতেই হবে।মনে রাখবেন অতিমাত্রায় ক্রিম ব্যাবহার করাটা ঝুঁকি পূর্ণ।

Leave a Comment