রবিন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেনি

রবিন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেনি

  •  “Exclusive On JIBHAI.COM
  • ওয়েব সিরিজ প্রিভিউ:
  •     “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি “
  •                 (upcoming web series) 
  • পরিচালক:সৃজিত মুখার্জি 
  • অভিনয়ে : পরিমণি,চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম,অনির্বাণ ভট্টাচার্য প্রমূখ।
  • অনলাইন প্লাটফর্ম:”হইচই “

বিনোদনের নতুন মাধ্যম ওয়েব সিরিজের জয়জয়কার চলছে এখন সারাবিশ্বেই

কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম ‘হইচই’  এর জন্য ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ নামে একটি ওয়েব সিরিজটি নির্মাণ করতে যাচ্ছেন। ওয়েব সিরিজে পরীমনিকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্র “মুশকান জুবেরী” চরিত্রে। সাথে থাকবেন আমাদের দেশের দুই শক্তিশালী প্রতিভাবান  অভিনয়শিল্পী মোশাররফ করিম ও চঞ্চল চৌধুরী। কলকাতার এই সময়ের আলোচিত এবং দক্ষ অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বলে জানা গেছে। 

বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় থ্রিলার লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের পাঠকপ্রিয় একটি সিরিজ হচ্ছে ‘রবীন্দ্রনাথ’ সিরিজ

এই সিরিজের প্রথম বই ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেন নি’।অনেকদিন থেকেই এই বই নিয়ে ভারতে সিরিজ হবে কথা হচ্ছিলো। সম্প্রতি তা পুরোপুরি অফিশিয়ালি ঘোষণা আসছে চরিত্রসহ। গল্পের প্রধান চরিত্র অর্থাৎ “মুশকান জুবেরি” চরিত্রে অভিনয় করবে বাংলাদেশের পরিমনী। তাছাড়া গল্পের আরেক প্রধান চরিত্র “নুরে ছফা” চরিত্রে অভিনয় করবে ওপার বাংলায়  অভিনেতা অনির্বাণ। “মুশকান জুবেরি” চরিত্রে জয়া আহসান কে নেয়ার কথা ভেবেছিলেন পরিচালক সৃজিত। বইয়ের লেখকের সাথে কথা বললেও তিনি জয়া আহসানের নামই বলেন। তবে কোনো কারণবশত জয়া আহসানের বদলে পরিমনীকেই ফাইনাল করা হয়। 

কাহিনী সংক্ষেপ :রবিন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেনি (উপন্যাস কেন্দ্রিক সিনেমা)

সুন্দর ছোট্ট একটি রেষ্টুরেন্ট “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি”।

 রেষ্টুরেন্টর মালিক “মুশকান জুবেরি”। রেস্টুরেন্টের খাবারের সুনাম শুনে দূর-দূরান্ত থেকে মানুষ এইখানে খেতে আসে। খাবারের স্বাদ এমন অসাধারণ যে একবার খেলে বারবার শুধু খেতেই ইচ্ছে করে। কি এমন রহস্য এই খাবারের?

 আবার রেস্টুরেন্টের মালিক ‘মুশকান জুবেরি’ সম্পর্কেও শোনা যায় নানান রকম গুজব!

 গ্রামে সে ডাইনি নামে পরিচিত!

কেউ তার সম্পর্কে কিচ্ছু জানে না। কারো সাথে তিনি মেশেন না

এই মুশকান জুবেরি,কেনই বা এমন অদ্ভুত নাম দিল সে রেষ্টুরেন্টের? অন্যদিকে পুলিশের নামকরা অফিসার ‘নুরে ছফা’ সাংবাদিক পরিচয়ে সুন্দরপুর আসেন নিখোঁজ এক ব্যক্তির তদন্ত করতে। তদন্তে জানা নিখোঁজ ব্যক্তি “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি” রেষ্টুরেন্টে গিয়েছিল। এছাড়াও আরও কিছু নিখোঁজ যুবকের কথা জানা যায়।

 যাদের শেষ গন্তব্য ছিল সুন্দরপুরের এই রেষ্টুরেন্ট।

 তারপর কি হয়েছিল!

জানতে হলে আপনাদের অপেক্ষা করতে  হবে ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেন নি’ ওয়েব সিরিজ টি রিলিজ হবার জন্য ।

রহস্য আর রোমাঞ্চে ভরপুর ‘রবীন্দ্রনাথ এখানে কখন ও খেতে আসেন নি’ উপন্যাস পাঠকদের এক ভিন্ন জগতে নিয়ে গিয়েছিলো। সৃজিতের পরিচালনার মুন্সিয়ানা এবং দক্ষ অভিনয়শিল্পীদের অভিনয় সেই উপন্যাসটি রুপালি পর্দায় কতটা স্বার্থক ভাবে তুলে ধরে সেটাই এবার  দেখার বিষয়।বাংলাদেশের একজন লেখকের উপন্যাস অবলম্বনে ভারতে সিরিজ হওয়ায় আমরা বাংলাদেশী হিসেবে  সত্যি গর্ব করতে পারি।

কোয়ারেন্টাইনের এই বোরিং সময়কে ইন্টারেস্টিং করতে আসা এই ওয়েব সিরিজটি কবে রিলিজ হবে তা এখনো বলা হয়নি ।তবে আপনাদের অবশ্যই  দেখার পরামর্শ দিচ্ছি  । ভালো লাগবে।

আরো ওয়েব-সিরিজ রিভিউ সমূহ

রিভিউ লেখক :

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Comment