ব্রেকিং ব্যাড (Breaking Bad) সিরিজ: কেমেস্ট্রি টিচার(Walter White) কিভাবে একজন ড্রাগ লর্ড!

ব্রেকিং ব্যাড (Breaking Bad)

ব্রেকিং ব্যাড (Breaking Bad) টিভি সিরিজ ২০০৮ থেকে ২০১৩

ব্রেকিং ব্যাড (Breaking Bad)

Series Name: Breaking Bad

IMDB Rating: 9.4/10

Personal Rating: 10/10

রিভিউ লেখার শুরুতেই উল্লেখ করছি কি কৌতুহলের কারণে সিরিজটা দেখা শুরু করছি। মুলত ২০১৭ সালে নিউটন(লেকচার) পদার্থবিজ্ঞান গাইড বইয়ের হাইজেন বার্গের অনিশ্চয়তা নীতি অর্থাৎ খুব সম্ভবত পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্রের অষ্টম অধ্যায়ের একটা টপিক পড়ছিলাম সেখানে হাইজেনবার্গের ছবির জায়গায় এই Breaking Bad এর মুল চরিত্রের ছবি দেওয়া ছিলো।পরবর্তিতে আমি Breaking Bad সিরিজের পোস্টার দেখে ভাবছিলাম এটা হয়তো হাইজেনবার্গের জীবনী নিয়ে হয়তো হাইজেনবার্গের মতো অবিকল দেখতে একজনকে দিয়ে সিরিজটা করানো।But the truth is I was damn wrong.

এবার আসি সিরিজ দেখা শুরু করার সময় অনেককের অভিমত এবং সিরিজ দেখার পর আমার অভিমত কেমন সেটা নিয়ে। সিরিজ দেখার আগে অনেকেই আমাকে বলছিলো যে এর কাহিনী খুবই স্লো।কিন্তু পুরা সিরিজে আমার তেমনটা মনে হয়নি।

 Spoiler Alert —————— সিরিজটা মুলত একজন কেমেস্ট্রি টিচার(Walter White) কিভাবে একজন ড্রাগ লর্ডে পরিণত হয় তা নিয়ে তৈরী। যারা Chemistry ভালবাসেন তাদের জন্য সিরিজটি খুব ভালো লাগবে। অনেকেরই অভিযোগ শুনি যে ১ম ২ টা সিজন হয়তো ভালো লাগে না, তবে আমার সিজন ৩ এর প্রথম দিকটা বাদে বাকি সব সিজনই খুব ভালো মনে হইছে। সিরিজে প্রতি সিজনে আমার Interesing মনে হইছে এমন কিছু ঘটনা উল্লেখ করি।

সিজন ১ ব্রেকিং ব্যাড (Breaking Bad)

মার্কিউরিক সায়নাইড মেঝেতে ছুড়ে দিয়ে Tuco Salamanca এর নিজ আস্তানায় বিস্ফোরণ।

সিজন ২ ব্রেকিং ব্যাড (Breaking Bad) :

মরুভুমিতে গাড়ির স্টার্ট বন্ধ হয়ে যাওয়ার পর Walter White এর Vast Chemistry Knowledge দিয়ে ব্যাটারি তৈরী করে গাড়ির স্টার্ট চালু করা।ওই সিজনে গাড়ির ওই স্টার্ট এর শব্দর চেয়ে সস্তির আর কিছু ছিলো বলে মনে হয়না।

সিজন ৩ ব্রেকিং ব্যাড (Breaking Bad)

তেমন ইন্টারেস্টিং কিছু মনে পড়ে না।

সিজন ৪ ব্রেকিং ব্যাড (Breaking Bad)

যারা সিরিজটা দেখেছেন তারা বুঝতেই পারছেন এটার ইন্টারেস্টিং বিষয় কি হবে।অবশ্যই Gustavo Fring বা Gus Fring কে প্লান করে বোমা দিয়ে মেরে ফেলা।তাও Hector Salamanca এর হাত দিয়ে যে কি না আত্মঘাতি হয়ে নিজের প্রতিশোধ নিতে সক্ষম হয়।

সিজন ৫ ব্রেকিং ব্যাড (Breaking Bad)

এই একটা সিজনে মনে হয় দুইটা ইন্টারেস্টিং ঘটনা পেয়েছি।তার একটা হলো Gus Fring কে মারার সিসি ক্যামেরার ভিডিও তার ল্যাপটপের হার্ডডিস্কে থাকার কারণে কিভাবে পুলিশের প্রমাণ রাখার ভাবন থেকে সেই হার্ডডিস্কের ডাটা নষ্ট করা হয়।আরেকটি হলো সর্বশেষ, কিভাবে Wlater White নিজের গাড়ির পিছনে একটা Auto Shooting Gun রেখে Todd এর আঙ্কেল Jack এর পুরো গ্যাংকে একাই শেষ করে দেয়। প্রিয় চরিত্রসমুহ: Jesse Pinkman, Walter White, Gus Fring, Hank Schrader, Saul Goodman, Mike Ehrmantraut.

Author

Sykat Biswas

Khulna University

I am the Admin Of Jibhai.com and also part of jibhai.com

এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *