বিসর্জন ২০১৭ মুভি রিভিউ

বিসর্জন ২০১৭ চলচ্চিত্র

বিসর্জন ২০১৭

মুভি : বিসর্জন ২০১৭
ক্যাটাগরি : রোমান্টিক- ট্র্যাজিডি ড্রামা।
পরিচালক : কৌশিক গঙ্গোপাধ্যায়
অনলাইন প্লাটফর্ম :thop TV ( app)+ Hoichoi 
অভিনয়ে: আবির চট্টোপাধ্যায়,জয়া আহসান, কৌশিক গঙ্গোপাধ্যায়।


“বাংলা ” একটা ভাষা, একটা রাজ্য, একটা জাতি , একটা দেশ । কিন্তু কাঁটা তারের বেড়া দিয়ে এই বাংলা কে আলাদা করে ফেলা হয়েছে বহু আগে ।
কলকাতার চলচ্চিত্র পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় সত্যি যে এতো সুন্দর সিনেমা তৈরি করেন সেটা বলতে যে এই সিনেমাটা দেখতে হবে এমনটি নয় । তিনি এবং তার মতো স্বাধীন ও সৃজনশীল মানুষ আছেন বলেই বাংলা চলচ্চিত্র এপার ওপার দুই বাংলার কোটি দর্শকের মনে বিনোদন দিতে সক্ষম হচ্ছে । তাছাড়াও বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যাল সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে অনেক পুরষ্কার ঘরে আনছে ।সত্যি , মানুষ টা এতো সুন্দর সুন্দর আর গভীর ধরনের কাহিনীর উপর সিনেমা বানান যে আমি মাঝে মাঝে মুগ্ধ হয়ে যাই ।সেই সাথে আমাদের দেশের কিছু কিছু সিনিয়র ও জুনিয়র পরিচালকের কাজ দেখে জাস্ট লজ্জা করে ! লজ্জা …..

বিসর্জন সিনেমার দৃশ্য ছবি-১
বিসর্জন সিনেমার দৃশ্য ছবি-১

সম্পূর্ণ ভিন্নধর্মী এক চিন্তা নিয়ে সিনেমাটি নির্মিত।
বাংলাদেশ- ভারতের সীমান্ত সংলগ্ন একটি বাংলাদেশি এলাকায় চোরাকারবারি একজন ভারতীয় মুসলমান নাগরিক নাসের নদীর পানিতে ভেসে চলে আসেন। পরে তার প্রাণরক্ষা করেন পদ্মা নামের একজন হিন্দু বিধবা মহীলা। সে তাকে তার বাড়িতে আশ্রয় দেয় এবং তাদের মধ্যে সৃষ্টি হয় এক অন্যরকম প্রেমের সম্পর্কের।


আপাত দৃষ্টিতে গনেশ মন্ডল কে খল চরিত্রের মনে হলেও সিনেমাটি শেষে গনেশ মন্ডল ই এই সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দর্শকদের মনে। এই লোকটি শুধু ভদ্রলোকই নন একজন প্রকৃত প্রেমিক ও বটে! নাসের পদ্মার রোমান্টিসিজম কে ই মনে হচ্ছে এতে মূখ্য করে দেখানোর চেষ্টা করা হয়েছে এবং সেটাই কাহিনীর মূল ভিত্তি। পদ্মার সহায়তায় এবং গনেশের চেষ্টায় নাসের পরে ভারতে চলে যায় ঠিকই কিন্তু পদ্মাকে দিয়ে যায় ভালবাসার এক ভিন্নধর্মী উপহার……

বিসর্জন সিনেমার দৃশ্য ছবি-২
বিসর্জন সিনেমার দৃশ্য ছবি-২


কি সেই উপহার ? জানতে হলে দেখে ফেলুন “বিসর্জন “…..[ ভারতের এই বাংলা চলচ্চিত্রটি অবশ্যই বাংলাদেশের সিনেমা হলে রিলিজ দেয়ার প্রয়োজন ছিল ।অত্যন্ত ভালো মানের প্রেক্ষাগৃহের মালিকদের উচিত ছিল সিনেমা টা নিয়ে আসা । কিন্তু দুঃখের বিষয় তারা আনেন নি । আমার বিশ্বাস এরকম ছবি দেখার জন্য দর্শক হলে যাওয়া বাড়াবে তাছাড়া ১২০ কোটি টাকা নষ্ট করে বানানো ছবি দেখতে যাবে না ।]


চমৎকার এই সিনেমাটি যদি উপভোগ করতে চান তবে আপনার বাসার ওয়াইফাই সার্ভার থেকে ডাউনলোড করে নিন।অথবা mlwbd এর মতো পরিচিত দেশী ওয়েব সাইট থেকেও ডাউনলোড করতে পারেন ।তাছাড়া Thop TV app থেকে ফ্রি লাইভ স্ট্রিমিং করে অথবা Hoichoi subscribe করে দেখতে পারেন ।যদি ভালো গল্পের বাংলা মুভি দেখতে চান তবে অবশ্যই দেখুন ” বিসর্জন ”

ট্রেলার

বিসর্জন সিনেমা ট্রেলার 

রিভিউ :সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

আরো মুভি রিভিউ

Mumbai saga 2021

Chok bangla movie 2021 – ছক তাহসান

The Japanese Wife দ্য জাপানিজ ওয়াইফ মুভি

Cheeni Bangla movie 2020

The power 2021 movie: প্লট অনেকটা মারিও পুজোর লেখা মাফিয়া উপন্যাস

Janowar bangla movie 2021

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

About Sami UL Haque

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

View all posts by Sami UL Haque →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *