বিভা ও বিভ্রম সাদাত হোসাইন

বিভা ও বিভ্রম সাদাত হোসাইন

বিভা ও বিভ্রম

বুক রিভিউ: “বিভা ও বিভ্রম “(২০২১)

ক্যাটাগরি : সমকালীন উপন্যাস

লেখক:সাদাত হোসাইন


নতুন প্রজন্মের কাছে সবচেয়ে জনপ্রিয় এবং প্রিয় একজন বাংলাদেশী সাহিত্যিক হলেন সাদাত হোসাইন ।তিনি অল্প সময়ের মধ্যেই বাংলাদেশের নতুন প্রজন্মের পাঠক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তাছাড়া শুধু মাত্র বাংলাদেশ নয় , কোলকাতার ব‌ইমেলাতেও বেস্ট সেলার হয়েছে একবার নয় ! দুই দুইবার ….তাছাড়া নতুন প্রজন্মের পাঠকরা হয়তো তাঁর হাত ধরেই আবার মোবাইল ইন্টারনেট থেকে মুখ ফিরিয়ে নিয়ে আবার ব‌ইয়ের দিকে মুখ ফেরাবে


“বিভা ও বিভ্রম ” উপন্যাস টির গল্পের প্লটটাতে আলতামাশ নামের একজন যুবকের জীবনের ঘটনা বর্ণনা করা হয়েছে ‌। ব্যর্থ জীবনের গ্লানি কাটিয়ে উঠতে সে আত্নহত্যার পথ বেঁছে নেয়!


মৃত্যুর কিছুক্ষণ পর আলতামাশের হঠাৎ মনে হলাে , কোনাে একটা স্বপ্নের ভেতর থেকে জেগে উঠেছে সে । কিন্তু স্বপ্নটা এতটাই বাস্তব ছিল যে সেই স্বপ্নের ঘাের কিছুতেই কাটাতে পারছে না । তার বুকের কাছে একটা তীব্র ব্যথা । হাঁটুর কাছটাতেও । ট্রেনটা কী অবিশ্বাস্য গতিতেই না তার শরীরের ওপর দিয়ে ছুটে চলে গেল ! সে হাত বাড়িয়ে তার বুকের ব্যথার জায়গাটা স্পর্শ করতে চাইল । কিন্তু পারল না । বিস্মিত আলতামাশ তার ক্ষতবিক্ষত হাঁটু জোড়া দেখার জন্য নিচে তাকাল । আর সঙ্গে সঙ্গেই আতঙ্কে কিংবা আনন্দে জমে গেল । সে । দেখল , খানিক আগে যে ট্রেনটা তার শরীরের ওপর দিয়ে চলে গেছে , সেই শরীরটা ট্রেনলাইনের ওপর ছিন্নভিন্ন হয়ে পড়ে আছে । অথচ সে বেঁচে আছে ! তার এত দিনের স্বপ্ন তাহলে পূরণ হয়েছে ? সে বেঁচে থেকেই তার নিজের বিকৃত মৃত শরীরটা দেখতে পাচ্ছে ? কী আশ্চর্য !
আচ্ছা ,আলতামাশ কি আদৌ আত্নহত্যা করেছিল ? সত্যি সত্যি কি লেখক আত্নহত্যার টো কাহিনী লিখেছে ?

চমৎকার এই ব‌ইটি পড়তে আপনি চাইলে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন বুকশপ রকমারি ডট কম থেকে অর্ডার করতে পারেন । অথবা যে কোন সাধারণ ব‌ইয়ের দোকান থেকে কিনতে পারেন ।এছাড়াও অমর একুশে বইমেলা থেকে কিনতে পারেন ।


রকমারি ডট কম – ১৫০৳

সাধারণ দোকান -১৫০৳

ব‌ইমেলা-১৫০৳

রিভিউ লেখক :সামিউল হক (নিঝুম )

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

About Sami UL Haque

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

View all posts by Sami UL Haque →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *