খোঁজ (২০১৭) সিনেমা রিভিউ

খোঁজ (২০১৭) সিনেমার কথা

খোঁজ (২০১৭)

মুভি রিভিউ : খোঁজ (২০১৭)

ক্যাটাগরি :ক্রাইম, থ্রিলার।

সময় : ১:৫৫:০০মিনিট

কলকাতার সিনেমার একটা জিনিস খুব ভালো লাগে যে তাঁরা পশ্চিমবঙ্গের ভালো ভালো সৌন্দর্য ঘেরা স্থান কে কেন্দ্র করে সিনেমা তৈরি করে। কখনো কখনো পশ্চিমবঙ্গের বাইরে গিয়ে ও প্লট তৈরি করে নেয় ।আর এখন কলকাতার সিনেমা গুলো নতুন উচ্চতায় বাংলা সিনেমাকে নিয়ে গেছে ।কলকাতার মুভি দেখা ছেড়ে ছিলাম সেই অনেক বছর আগে । কিন্তু কিছু কিছু সিনেমা আবার আমাকে বাংলা সিনেমা দেখতে বাধ্য করেছে।সেদিন গুগলে বাংলা  থ্রিলার মুভি খুজতে গিয়েই মুভিটা পাওয়া। এরপর যেই ভাবা সেই কাজ!

সাথে সাথে দেখে ফেলছি,”খোঁজ”(২০১৭).

কাহিনী:

দুর্গম পাহাড়ি এলাকায় বসবাস করেন ড.প্রশান্ত। তার নিকটবর্তী থানায় একদিন অজানা এক নম্বর থেকে কল আসলে খবর আসে ড.প্রশান্ত এর বাড়ি থেকে কোনো মহিলার চিৎকার আসে।থানার ইন্সপেক্টর সায়ান বাড়িটিতে খবর নিতে গেলে ড.প্রশান্ত বলেন এটা তার বউয়ের আওয়াজ।অথচ সায়ান পার্শ্ববর্তী বাড়িগুলোতে খবর নিয়ে জানতে পারে ড.প্রশান্ত এর যে বউ আছে সেটা কেউ কখনো দেখে নি।ডাক্তার নিজের একটা ছোট ভুলে কতো বড় সর্বনাশ যে জীবনে ডেকে আনে যার কল্পনা ও করতে পারে নাই সে ।এখান থেকেই সব শুরু।তদন্তে আরো অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে ।ডাক্তার এর মধ্যে নিজেকে হত্যা করার ও চেষ্টা করে। তবে বেঁচে জান।সিনেমাটি দুটি জিনিস শিক্ষনীয় বিষয় আছে ।তা হলো ,”সহজে কাউকে বিশ্বাস করতে নেই !”

আর একটি হলো ,”নিজের উপর নিয়ন্ত্রণ “

অসম্ভব সুন্দর একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে মুভিটা।সুনিপুণ অভিনয় ও ছিল।সিনেমাগ্রাফী ও ভাল ছিল।রহস্য আর ক্রাইম এর উপর ভিত্তি করে বানানো হয়েছে বিধায় যথেষ্ট থ্রিল ছিল । আমার আফসোস হচ্ছে কেন আগে সিনেমা টি দেখি নি।

সিনেমার শেষটা যে এভাবে হতে পারে তা আমি চিন্তা ও করি নি ।

(বি:দ্র : সিনেমার কোন গান নেই ।আর এটার সাথে বাংলাদেশ এর অন্তত জলিল নির্মিত “খোঁজ :দ্য সার্চ ” মিলিয়ে ফেলবেন না ! )

ইউটিউব এ সিনেমা টি আছে । আমি ইউটিউব থেকে দেখেছি । আপনি চাইলে দেখতে পারেন ।

রিভিউ লেখক :

সামিউল হক নিঝুম 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ।

মজার বিজ্ঞান নিউজ পড়তে ক্লিক করুন এখানে

আমাদের আরো লেখা পড়তে চাইলে ক্লিক করুন

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment