অতি পরিচিত এন্ড্রোয়েড গেমস, স্মৃতিতে ভরপুর

অতি পরিচিত এন্ড্রোয়েড গেমস

অতি পরিচিত এন্ড্রোয়েড গেমস

-একটা সময় ছিল যখন আমাদের বর্তমান প্রজন্মের অতি পরিচিত এন্ড্রোয়েড গেম PUBG অথবা CALL OF DUTY   ছিল না !আসলে তখন আমাদের এই বাংলাদেশ কেবলমাত্র বাটন থেকে টাচে গিয়ে পৌছাতে পেরেছে ।তখন আমরা সুযোগ পেলে কিছু অতি পরিচিত গেম প্লে-স্টোর থেকে নামিয়ে ফোনে রাখতাম।তাছাড়া তখন নতুন ফোন কিনলে কিছু কিছু অ্যাপলিকেশন ফোনের সাথেই দিয়ে দিতো ।তার মধ্যে এই গেম গুলো অবশ্যই থাকতো ।


হ্যাঁ, বর্তমান প্রজন্মের যারা PUBG কিংবা CALL OF DUTY   খেলতে বিজি তাদের হয়তো এই গেম গুলো আকর্ষণীয় মনে হবে না ,কিন্তু তখন বাটন থেকে টাচে আসা আমাদের কাছে ছিল এই গেম গুলো অবিশ্বাস্যরকম আনন্দের ।
এই গেম গুলো হলো :* অ্যাংরি বার্ডস *ট্যাম্পল রান * ফ্রুউট নিনজা 
নিচে সংক্ষেপে এগুলোর রিভিউ দেওয়া হলো :

Angry Birds:


কিছু  গোল পাখি কে টেনে একটি গুলতি দিয়ে কিছু পিগ(শুকর) এর আস্তানায় বিভিন্ন এংগ্যাল ও প্রাস ঠিক করে মারতে হবে ।আস্তানা যতো কম সংখ্যক পাখি দিয়ে ধ্বংস করা যাবে ততোই পয়েন্ট ।গেমটির নির্মাতা প্রতিষ্ঠান রোভিও এই গেমস টি তৈরি করে ব্যাপক আলোচিত হয়ে ওঠে ।গেমটি শুধু মোবাইলে নয় ;PC তেও ব্যাপক জনপ্রিয় ।তাছাড়া অফলাইন -অনলাইন উভয়ে খেলা যায় ।

Temple Run


একজন গবেষক পুরোনো এক মন্দিরে অভিযানে গিয়ে কিছু বিকৃত জন্তুর কবলে পড়েন ।এবং মন্দিরের দেয়ালের কড়ি-ডোর দিয়ে দৌড়তে থাকেন ।পথে কিছু প্রতি বন্ধকতা আসে ;যদি দুই বারের বেশি আঘাত প্রাপ্ত হয় কিংবা আঘাত গুরুতর হয় তবে ঐ জন্তু গুলো ঘিরে ধরে এবং  গেম ওভার !কড়ি-ডোর দিয়ে দৌড়ে পালানোর সময় কয়েন কালেকশন করতে হয় ।এই কয়েন সংখ্যা আর কতো দূরত্ব বেঁচে ছিল ঐটার উপর স্কোরিং হয় ।

Fruit Ninja :


একটি চপিং ওয়াল একচুলি ! এর উপর উড়ন্ত ফলমূল কে স্যামুরাই ব্লেড দিয়ে দ্রুত একজন দক্ষ নিনজার মতো  কেটে ফেলাই হলো এই গেমের থিম।কাটা ফলের উপর স্কোরিং হয় তাছাড়া টাইমিং থাকে ।মাঝে মাঝে ব্যান্ড ফল কিংবা বোমা আসে ;ঐগুলো না এড়িয়ে নিলে গেম ওভার ।

উপরের গেম গুলো হয়তো বর্তমান প্রজন্মের কাছে তেমন একটা আকর্ষণীয় না হলেও  আমরা যারা প্রথম প্রজন্মের  স্মার্টফোন কিংবা এন্ড্রোয়েড ফোন ইউজার তাদের কাছে অবশ্যই আকর্ষণীয় ছিল বরাবরের মতোই!
তিনটি গেমেই চাইলে আপনি আপনার এন্ড্রোয়েড ফোনে রেখে দিতে পারেন ।আজকাল তো মানুষ সময় কাটাতেই ফোন গুতায় তখন খেলতে পারেন ,সময় ভালো কাটবে ।ইন্টারনেট খরচ হবে না! এবং সবচেয়ে বড় কথা বাসার শিশুদের এগুলো গেম খেলতে দিতে পারেন যাতে সহিংসতা দেই !

সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

সামিউল হক

Hi, I am Sami, I have been writing on Jibhai.com for about 1 year, this is my site, and I am a part of Jibhai.com.

Leave a Comment