শার্লক হোমসের আদলে এনোলা হোমস

এনোলা হোমস (২০২০) মুভি বিবরণ

মুভির নাম: এনোলা হোমস

ক্যাটাগরি: থ্রিলার ,ক্রাইম-ড্রামা।

সিনেমা স্টোরি :ন্যানসি স্প্রিনজার।

পরিচালক:হ্যারি ব্রাডবিয়ার।

প্রযোজক:ম্যারি প্যারেন্ট।

নির্মাতা প্রতিষ্ঠান: লেজেন্ডারি ইন্টারটেইনমেন্ট, ওয়ার্নার ব্রোস পিকচার্স।

অনলাইন প্লাটফর্ম:নেটফ্লিক্স।

রিলিজ :২৩ সেপ্টেম্বর ২০২০ 

                  এনোলা হোমস (২০২০) নিয়ে কিছু কথা

“শার্লক হোমস” এই নামটার সাথে পরিচিত নয় এমন শিক্ষিত মানুষ এই পৃথিবীতে খুব কমই আছে ।বিশ্ব সাহিত্যের অন্যতম এই গোয়েন্দা চরিত্র টি নিছক কাল্পনিক হলেও ,এই চরিত্রের এবং গল্পের পাঠক গণ অনেকেই এটাকে সত্যি বলে বিশ্বাস করেন।”শার্লক হোমস ” এতোটাই জনপ্রিয় গোয়েন্দা চরিত্র যে আমাদের বাংলা সাহিত্যের পরিচিত গোয়েন্দা বোমকেশ, কিরীটী রায় এই গোয়েন্দা উপন্যাস থেকে অনুপ্রাণিত বটে।সময় যতো গড়াচ্ছে পৃথিবী ততো আধুনিক হচ্ছে । আগে গল্পের বই কিনে পড়তে হতো কিন্তু এখন পিডিএফ বের হচ্ছে। কোন কোন গল্পের উপর অডিও স্টোরি হচ্ছে। তাছাড়া কোন বিখ্যাত উপন্যাসের গল্প দিয়ে সিনেমার স্ক্রিপ্ট তৈরি করাটা অনেক আগে থেকে প্রচলিত হলেও বর্তমানে অনেক নতুন প্রযুক্তি ব্যবহারে এই কাজ আরো সহজ হয়েছে।তা আজকে এই শার্লক হোমসের থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত নতুন একটি সিনেমা  “এনোলা হোমস ” এর রিভিউ সম্পর্কে আলোচনা করব।

এনোলা হোমস (২০২০)কাহিনী সংক্ষেপ :

এনোলা হোমস হলেন শার্লক হোমসের ছোট বোন।সে একটি ঘটনা ক্রমে জানতে পারে যে তার মা মিসিং।তাই সে সাত-পাচঁ না ভেবে হারানো মা কে খুঁজে বের করতে তদন্তে নামে। রক্তে যাদের‌ সুক্ষ বুদ্ধির কণা ঘুরছে তাদের কি কখনো তদন্ত থেকে দুরে রাখা যায়?ভাই বিখ্যাত গোয়েন্দা ! বোনের কি তাই গোয়েন্দা বুদ্ধি থাকবে না ? এনোলা তদন্ত চালিয়ে যায়। এবং এক পর্যায়ে জানতে পারে তার মায়ের মিসিং হবার পেছনে রয়েছে বিরাট এক রহস্যময় ষড়যন্ত্র !!তো এনোলা কি পারবে তার মাকে খুঁজে পেতে? এই ষড়যন্ত্রের জাল ভেদ করতে?যদি জানতে চান ,তবে অবশ্যই আপনাকে সিনেমাটি দেখতো হবে ।কারণ, আমি যদি শেষটাই বলে দেই তাহলে কি রহস্য থাকবে ? তাই একটু কষ্ট করে রহস্য টা ভেদ করুন, পর্দার এনোলার সাথে।আশাকরি আপনাদের ভাল লাগবে সিনেমা টি।কোয়ারেন্টাইনের এইসময়ে রহস্য , থ্রিলার, ক্রাইম-ড্রামা এসব সিনেমা , ওয়েব সিরিজ ইত্যাদির চাহিদা অনেক বেশি বেড়ে গেছে।আর‌ “এনোলা হোমস ” হলো এইসবের জন্য আদর্শ একটি সিনেমা । আগাগোড়া পুরো থ্রিলারে ভর্তি।

শেষ কিছু কথা

সিনেমাটির ট্রেইলার লিংক : এখানে

সিনেমাটি ডাউনলোড করতে আপনি আপনার ওয়াইফাই সার্ভারে অথবা দেশিও ওয়েব সাইট গুলো ব্যবহার করতে পারেন। তাছাড়া আপনি যদি নেটফ্লিক্স ইউজার হন তবে স্ট্রিম করে দেখতে পারেন ।তাই দেরি না করে ,এনোলার রহস্য সমাধানের আগেই পর্দায় তার সঙ্গী হয়ে যান এবং দেখে ফেলুন এনোলা হোমস

রিভিউ লেখিকা:

ইসরাত জাহান বর্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

আরো পড়ুন

বোমকেশ সিরিজ রিভিউ

এপোক্যালিপ্টো ২০০৬

শান্তিলাল ও প্রজাপতি রহস্য সিনেমা রিভিউ

I am the Admin Of Jibhai.com and also part of jibhai.com

Leave a Comment