ইয়ারা ২০২০

ইয়ারা ২০২০

Yaara 2020

মুভি প্রিভিউ : ইয়ারা ২০২০ – Yaara”(2020) (upcoming)
ক্যাটাগরি : ক্রাইম ,ড্রামা 
অনলাইন প্লাটফর্ম:”zee5″
রিলিজ ডেট:৩০ জুলাই ২০২০
পরিচালক:তিঘমাংসু ধুলিয়া
অভিনয়ে:বিদ্যুৎ জামওয়াল , শ্রুতি হাসান,অমিত সাধ,কেন্নি ডি,বিজয় ভার্মা ও সঞ্জয় মিশ্রা প্রমুখ ।


“বন্ধু “! ছোট এই শব্দটাই আমাদের  জীবনের অনেক গুরুত্বপূর্ণ শব্দ ।”বন্ধু ” ছাড়া কেউ  ধুলোর এই পৃথিবীতে টিকে থাকতে পারে না ।”বন্ধু ” হলো বাবা -মায়ের পর আমাদের জীবনের সবচেয়ে প্রয়োজনীয় অধ্যায়!পৃথিবীর বুকে অনেক নিদর্শন আছে ।কোন টা এই বন্ধুত্বের সম্পর্ক কে কলঙ্কিত করেছে ,আবার কোনটা এই বন্ধুত্বের সম্পর্ক কে দিয়েছে অন্য উচ্চতা।
তাই এবার এই ‘বন্ধুত্ব ‘কনসেপ্ট নিয়ে ‘অনলাইন প্লাটফর্ম ‘:-Zee5  এ শীঘ্রই রিলিজ হবে বিদ্যুৎ জামওয়াল ও শ্রুতি হাসান অভিনীত “ইয়ারা”। এটি ২০১১ সালে রিলিজপ্রাপ্ত ফ্রেঞ্চ ফিল্ম “গ্যাং স্টোরির” রিমেক।


কাহিনী


তিন বন্ধুর অপরাধ জগতের  গল্প নিয়ে এগিয়ে চলে “ইয়ারা”র কাহিনী ।যতোটুকু বুঝতে পারলাম, তাদের জীবনের অপরাধের সূচনা, জীবন কে উপভোগ করা এসবের উপর নির্ভরশীল  “ইয়ারা”র কাহিনী।তাছাড়া এটা তে কিছুটা 80’s ফ্লেভার থাকবে ।

উল্লেখ্য, যে “ইয়ারা ” সিনেমার মধ্য দিয়ে প্রায় ৩ বছর পর বলিউডে ব্যাক করছেন শ্রুতি হাসান। তার লাস্ট বলিউড ফিল্ম ছিলো “বেহেন হোগি তেরি”। 


সমালোচনা :

অনেকেই  বলছেন, অনেক ক্ষেত্রে গল্পটা  বন্ধুত্বের সম্পর্ক  নিয়ে।  আবার অনেকে বলছেন ইয়ারা 2020 তথাকথিত একটা  ক্রাইম ড্রামা মুভি  হবে ।তাছাড়া অনেকে’ ইয়ারা ‘সিনেমাটিকে 80’s/90’s এর ক্রাইম ড্রামা ফিল্ম বলছেন। আবার অনেকে রিমেক করা নিয়ে সমালোচনা করছেন ।

আপনারা চাইলে আগে ইউটিউবে “ইয়ারা”র  ট্রেলার রিলিজ কিছু দিনের মধ্যেই হবে। দিলে  দেখতে পারেন  ।তবে মনে হয় ভালই হবে সিনেমাটি ।করোনা ভাইরাসের এই সময়ে অবসর কে আনন্দমুখর করে তুলবে ।পাশাপাশি বক্স অফিসেও বিজনেস করবে ।
কোয়ারেন্টাইনের এই বোরিং সময়কে ইন্টারেস্টিং করতে রিলিজ দিলেই  দেখতে পারেন । আশা করছি  ভালো লাগবে।


রিভিউ লেখক :সামিউল হক নিঝুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

Leave a Comment